• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

হাসপাতালে আল্লামা শফীর সমর্থকদের বিক্ষোভ

  অধিকার ডেস্ক

১৮ সেপ্টেম্বর ২০২০, ২৩:৪২
হাসপাতালে শফী সমর্থকদের বিক্ষোভ (ছবি : সংগৃহীত)

রাজধানীর আজগর আলী হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যাওয়া হেফাজতে ইসলামের আমির আল্লামা শাহ আহমদ শফীর সমর্থক, ভক্ত আলেম ও মাদ্রাসার বিক্ষুব্ধ শিক্ষার্থীরা হাসপাতালে স্লোগান দিয়েছেন।

শুক্রবার (১৮ সেপ্টেম্বর) রাত সাড়ে ৭টা থেকে ৮টা পর্যন্ত হাসপাতালের সামনেই বিক্ষোভ প্রদর্শন করেন তারা। ইসলামী ঐক্যজোটের এক নেতা এসব তথ্য জানিয়েছেন।

এর আগে শুক্রবার (১৮ সেপ্টেম্বর) সন্ধ্যা সাড়ে ৬টার দিকে বার্ধক্যজনিত কারণে মারা যান তিনি। আহমদ শফীর মৃত্যুর খবর ছড়িয়ে পড়ার পরই হাসপাতালের সামনে ভিড় করতে থাকেন তার সমর্থকরা। ঢাকার আলেমরাও তার মৃত্যুর খবরে হাসপাতালে ছুটে আসেন।

প্রত্যক্ষদর্শী একজন আলেম জানান, আহমদ শফীর মৃত্যুর পর ঢাকার কিছু মাদ্রাসার আলেম, ছাত্র ও ইমাম তার মৃত্যুর জন্য হাটহাজারী মাদ্রাসার গত তিন দিনের বিক্ষোভকে দায়ী করেন। যদিও কোনও কোনও আলেম বিষয়টি নিয়ে ভিন্ন কোনও মত প্রকাশ না করার আহ্বান জানিয়ে বক্তব্য রাখেন। ওই সময় হাসপাতালে উপস্থিত কোনও কোনও সমর্থক আহমদ শফীকে জাতীয়ভাবে জানাজা ও দাফনের দাবি করেন। এছাড়া কেউ কেউ জানাজায় হেফাজত মহাসচিব জুনায়েদ বাবুনগরী যেন অংশগ্রহণ না করেন, সেই দাবিতে স্লোগান দিয়েছেন বলেও জানিয়েছেন একাধিক আলেম।

প্রসঙ্গত, ছাত্রদের বিক্ষোভের মুখে বৃহস্পতিবার (১৭ সেপ্টেম্বর) হাটহাজারী দারুল উলুম মাদ্রাসার মহাপরিচালকের পদ থেকে পদত্যাগ করেন আল্লামা শাহ আহমদ শফী। তাকে মজলিসে শূরা সদরে মুহতামিম পদ দেওয়া হয়। এর আগে বুধবার দুপুর থেকে শুরু হওয়া ছাত্রদের ওই বিক্ষোভের পরিপ্রেক্ষিতে বৃহস্পতিবার (১৭ সেপ্টেম্বর) রাত সাড়ে ৮টার দিকে দ্বিতীয়বারের মতো মাদ্রাসার মজলিশে শূরা কমিটির বৈঠকে এই সিদ্ধান্ত হয়। এছাড়া তার পুত্র আনাস মাদানীকেও মাদ্রাসা থেকে স্থায়ীভাবে বহিষ্কার করা হয় ওই বৈঠকে।

আরও পড়ুন : রাতেই চট্টগ্রামে নেওয়া হবে আল্লামা শফীর মরদেহ, জানাজা শনিবার

এ দিকে, আজগর আলী হাসপাতালের পরিচালক (মেডিক্যাল সার্ভিস) ফারাহ নূর জানান, ‘তার ছেলে মাওলানা আনাস মাদানী বাবার মৃত্যুর বিষয়ে সংবাদ মাধ্যমের সঙ্গে কথা বলবেন। হাসপাতাল থেকে এ বিষয়ে এখনি কিছু বলা সম্ভব হবে না।’

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড