• রোববার, ০৯ আগস্ট ২০২০, ২৫ শ্রাবণ ১৪২৭  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

রাজধানীর পশুর হাটে মানা হচ্ছে না স্বাস্থ্যবিধি

  নিজস্ব প্রতিবেদক

২৯ জুলাই ২০২০, ১১:৪৭
পশুর হাট
পশুর হাট (ছবি: সংগৃহীত)

রাজধানীর অধিকাংশ পশুর হাটে স্বাস্থ্যবিধি মানা হচ্ছে না। অনেক হাটে হাত ধোয়ার ব্যবস্থা থাকলেও সেদিকে নজর নেই কারো। ব্যবসায়ীরা পশু বিক্রি নিয়েই চিন্তা করছেন, স্বাস্থ্যবিধি মানায় আগ্রহ নেই তাদের। হাটের ইজারাদাররাও স্বাস্থ্যবিধি মানার জন্য কার্যকর ভূমিকা রাখতে পারছেন না। রাজধানীর বেশ কয়েকটি পশুর হাট ঘুরে এমন চিত্র দেখা যায়।

ঢাকা দক্ষিণ সিটির রহমতগঞ্জ খেলার মাঠ সংলগ্ন পশুর হাটে দেখা যায়, হাটের ডান পাশে বসে আছেন চকবাজার থানার কয়েকজন পুলিশ সদস্য। হাটে ঢুকতে হলে মাস্ক পরা বাধ্যতামূলক। তাই মাস্ক নিয়ে না এলে পাঁচ টাকায় কিনে নিতে হচ্ছে অনেককে। আবার বিভিন্ন ছুতায় না কিনেই ঢুকে যাচ্ছে কেউ কেউ। যারা কিনছেন তাঁদের বেশির ভাগ আবার হাটে ঢুকে পকেটে ঢুকিয়ে রাখছেন মাস্ক। তাই হাটের ভেতরে মাস্ক পরা ক্রেতা-বিক্রেতার সংখ্যা খুবই কম।

একই রকম চিত্র দেখা গেছে উত্তরার বৃন্দাবন ও কাওলা শিয়ালডাঙ্গা অস্থায়ী পশুর হাটে। প্রতিটি হাটে সুরক্ষা নিশ্চিত করতে গরুর মধ্যে নির্দিষ্ট দূরত্ব বজায় রেখে স্বাস্থ্যসম্মত পরিবেশ বজায় রাখার শর্ত রয়েছে; কিন্তু তা করা হয়নি। এ ছাড়া হাত ধোয়ার ব্যবস্থা ও ক্রেতা-বিক্রেতাদের তাপমাত্রা পরীক্ষার কোনো সুযোগ ছিল না অনেক হাটে। ক্রেতার খুব বেশি চাপ না থাকলেও দূরত্ব বজায় না রেখে কোথাও কোথাও দেখা গেছে মানুষের জটলা।

আরও পড়ুন : বায়ুদূষণে গড় আয়ু কমল ৭ বছর

রহমতগঞ্জ খেলার মাঠ সংলগ্ন পশুর হাটের ইজারাদার হাজি সফি মাহমুদ বলেন, গেটে লোক আছে। কেউ মাস্ক না আনলে দেওয়া হচ্ছে। তবে ভেতরে ঢুকে মানুষ পকেটে রেখে দিলে কী করব? হাত ধোয়ার জায়গা করা হচ্ছে।

jachai
nite
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
jachai

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড