• রোববার, ০৯ আগস্ট ২০২০, ২৫ শ্রাবণ ১৪২৭  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

করোনা সনদ জালিয়াতি করে ধরা শাজাহান খানের মেয়ে

  নিজস্ব প্রতিবেদক

২৬ জুলাই ২০২০, ১৮:৪৩
বিমানবন্দর
শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর (ছবি : সংগৃহীত)

করোনার ভুয়া নেগেটিভ সার্টিফিকেট নিয়ে লন্ডনের উদ্দেশে রওনা হচ্ছিলেন এক যাত্রী। কিন্তু শেষ রক্ষা হলো না। তার জালিয়াতির বিষয়টি ধরা পড়লে তাকে প্লেনে চড়তে দেয়নি ইমিগ্রেশন পুলিশ।

রবিবার (২৬ জুলাই) ভোরে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এমন ঘটনা ঘটে। ওই যাত্রীর নাম ঐশী খান। তিনি আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য ও সাবেক নৌপরিবহন মন্ত্রী শাজাহান খানের মেয়ে বলে বিমানবন্দর সূত্রে জানা গেছে।

এ বিষয়ে বিমানবন্দরের অ্যাসিস্ট্যান্ট এয়ারপোর্ট হেলথ অফিসার ড. জহির ইসলাম বলেন, আমাদের কাছে একজন করোনা পজিটিভ যাত্রী আসেন। তাকে লন্ডনগামী ফ্লাইটে যেতে দেয়া হয়নি। বিমানবন্দর থেকে ফিরিয়ে দেয়া হয়েছে।

শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে দায়িত্বপ্রাপ্ত স্বাস্থ্য অধিদফতরের এক কর্মকর্তা বলেন, বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বিজি-০০১ ফ্লাইটটি লন্ডনের উদ্দেশে যাওয়ার কথা ছিল। ওই ফ্লাইটের যাত্রী ছিলেন ঐশী। ভিআইপি কাউন্টার দিয়ে ইমিগ্রেশন পার হওয়ার সময় তার করোনা সার্টিফিকেট নিয়ে কোনো একটা ঝামেলা হয়েছিল। পরে ইমিগ্রেশন পুলিশ থেকে জানানো হয়, একজন যাত্রী করোনা নেগেটিভ সার্টিফিকেট নিয়ে এসেছেন। কিন্তু আইইডিসিআরের সার্ভারে তার রিপোর্ট করোনা পজিটিভ।

তিনি বলেন, কিছুক্ষণ পর ঐশী স্বাস্থ্য অধিদফতরের ডেস্কে আসেন। আমরা তার হাতে একটি করোনা ‘পজিটিভ’ সার্টিফিকেট দেখতে পাই। তার সার্টিফিকেট সার্ভারে সার্চ দিয়ে দেখতে পাই, তিনি সত্যিই করোনা পজিটিভ। এরপর অধিদফতর থেকে তাকে আর প্লেনে ওঠার অনুমতি দেয়া হয়নি।

নাম প্রকাশে অনিচ্ছুক বিমানবন্দরের আরেক কর্মকর্তা বলেন, ইমিগ্রেশন পুলিশের কাছে তিনি করোনা নেগেটিভ সার্টিফিকেট জমা দিয়েছিলেন। তবে হেলথ ডেস্কে এসে তিনি করোনা পজিটিভ অর্থাৎ তার প্রকৃত রিপোর্ট দেখিয়েছেন। হতে পারে তিনি তার আসল রিপোর্টটি ব্যাগে করে নিয়ে এসেছিলেন। ইমিগ্রেশনের কাছে ধরা খাওয়ার পর নিজেই প্রকৃত রিপোর্ট দেখিয়েছেন। বিদেশ যাওয়ার জন্য হেলথ ডেস্কের সিদ্ধান্তই চূড়ান্ত। ঐশী বারবার অনুরোধ করলেও তাকে যেতে দেননি স্বাস্থ্য কর্মকর্তারা।

গত ২৩ জুলাই থেকে বাংলাদেশ থেকে আকাশ পথে বিদেশ গমনকারীদের জন্য করোনা পরীক্ষার সনদ বাধ্যতামূলক করেছে সরকার।

jachai
nite
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
jachai

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড