• শনিবার, ২৬ সেপ্টেম্বর ২০২০, ১১ আশ্বিন ১৪২৭  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

শেষ হলো পূর্ব রাজাবাজারের লকডাউন

  নিজস্ব প্রতিবেদক

৩০ জুন ২০২০, ২৩:৫৭
পূর্ব রাজাবাজার
পূর্ব রাজাবাজার (ছবি: সংগৃহীত)

২১ দিন পর খুলে দেয়া হয়েছে পরীক্ষামূলকভাবে চলা রাজধানীর পূর্ব রাজাবাজারের লকডাউন। নতুন করে আর এই ওয়ার্ডে লকডাউন বাড়ানো হচ্ছে না।

মঙ্গলবার (১ জুলাই) রাত থেকে ওই এলাকার লকডাউন খুলে দেয়া হয়েছে বলে নিশ্চিত করেছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের স্থানীয় কাউন্সিলর ফরিদুর রহমান ইরান।

তবে লকডাউন খুলে দিলেও আরও সাতদিন সীমিত পরিসরে চলাচল থাকবে বলে জানান তিনি।

কাউন্সিলর ফরিদুর রহমান ইরান বলেন, লকডাউন শেষ হলেও এলাকাটিতে নিয়ন্ত্রণ বজায় রেখা চলা হবে। তবে এলাকার কোনো বাড়িতে যদি করোনা রোগী থাকে তাহলে কেবল সেই বাড়িটি আরও কিছুদিন লকডাউন করা হতে পারে।

লকডাউন খুলে দিলেও সংক্রমণ রুখতে সর্বদা সতর্কতাসহ স্বাস্থ্য অধিদফতরের সঙ্গে যোগাযোগ অব্যাহত রাখবেন বলে জানান কাউন্সিলর ফরিদুর রহমান ইরান।

উল্লেখ্য, গত ১০ জুন থেকে ১৪ দিনের জন্য পূর্ব রাজাবাজারে পরীক্ষামূলক লকডাউন শুরু হয়। পরে আরও সাত দিন লকডাউনের মেয়াদ বাড়ানো হয়। লকডাউন শুরুর প্রথম দিন গত ১০ জুন থেকে ২১ জুন পর্যন্ত ১১ দিনে এই এলাকার মোট ২০৫ জনের করোনা পরীক্ষা করা হয়। এতে ৪০ জনের শরীরে করোনাভাইরাসের উপস্থিতি পাওয়া যায়, যা মোট আক্রান্তের সাড়ে ১৯ শতাংশ। ওই ১১ দিনের মধ্যে প্রথম সাত দিনে (১০ জুন থেকে ১৬ জুন) ১৩১ জনের নমুনা পরীক্ষা করা হয়। তাদের মধ্যে ৩৩ জনের শরীরে করোনাভাইরাসের উপস্থিত শনাক্ত হয়, যা আক্রান্তের ২৫ শতাংশ। আর শেষ ৫ দিনে (১৬ জুন থেকে ২১ জুন) ৭৪ জনের করোনা পরীক্ষা করা হয়। এদের মধ্যে ৭ জনের পজিটিভ ফল আসে, যা আক্রান্তের সাড়ে ৯ শতাংশ। এরমধ্যে ১৮ জুন ২২ জনের পরীক্ষা করা হয়। এদিনের পরীক্ষায় কারও শরীরে করোনা শনাক্ত হয়নি। ২০ জুন ১৯ জনের পরীক্ষা করা হয়েছে। ওই দিনও কারও করোনা শনাক্ত হয়নি। লকডাউনের শেষ ৯ দিনের তথ্য পাওয়া যায়নি। এ নিয়ে ডিএনসিসি কাজ করছে বলে জানিয়েছেন পূর্ব রাজাবাজার এলাকায় লকডাউনের সমন্বয়কারী ডিএনসিসির উপ-প্রধান স্বাস্থ্য কর্মকর্তা লেফটেন্যান্ট কর্নেল মো. গোলাম মোস্তফা সারওয়ার।

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড