• বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

রাতেই শেষ হচ্ছে পূর্ব রাজাবাজারের লকডাউন

  নিজস্ব প্রতিবেদক

৩০ জুন ২০২০, ২১:২৬
পূর্ব রাজাবাজার লকডাউন (ছবি: সংগৃহীত)
পূর্ব রাজাবাজার লকডাউন (ছবি: সংগৃহীত)

২১ দিন লকডাউনে থাকার পর মঙ্গলবার (৩০ জুন) রাতেই খুলে দেওয়া হচ্ছে রাজধানীর পূর্ব রাজাবাজার। নতুন করে আর এই ওয়ার্ডে লকডাউন বাড়ানো হচ্ছে না।

ফলে বুধবার (১ জুলাই) থেকে গ্রিন জোনের মতোই রাজাবাজার এলাকার বাসিন্দারা চলাফেরা করতে পারবেন। ঢাকা উত্তর সিটি করপোরেশনের স্থানীয় কাউন্সিলর ফরিদুর রহমান ইরান বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেন।

তিনি বলেন, আজ (৩০ জুন) রাত ১০টায় আমরা লকডাউন খুলে দিচ্ছি। কাল থেকে এলাকাটি গ্রিন জোনের মতো করে চলবে। এ বিষয়ে রাত ১০টায় বিস্তারিত জানানো হবে। আপাতত এর বেশি কিছু জানানো যাচ্ছে না। আমরা স্বাস্থ্য অধিদফতরের সঙ্গে যোগাযোগ অব্যাহত রাখছি। তারা রাত ৯টার মধ্যে আমাদের আরও বিস্তারিত জানাবেন।’

উল্লেখ্য, গত ১০ জুন থেকে ১৪ দিনের জন্য পূর্ব রাজাবাজারে পরীক্ষামূলক লকডাউন শুরু হয়। পরে আরও সাত দিন লকডাউনের মেয়াদ বাড়ানো হয়। লকডাউন শুরুর প্রথম দিন গত ১০ জুন থেকে ২১ জুন পর্যন্ত ১১ দিনে এই এলাকার মোট ২০৫ জনের করোনা পরীক্ষা করা হয়। এতে ৪০ জনের শরীরে করোনাভাইরাসের উপস্থিতি পাওয়া যায়, যা মোট আক্রান্তের সাড়ে ১৯ শতাংশ। ওই ১১ দিনের মধ্যে প্রথম সাত দিনে (১০ জুন থেকে ১৬ জুন) ১৩১ জনের নমুনা পরীক্ষা করা হয়। তাদের মধ্যে ৩৩ জনের শরীরে করোনাভাইরাসের উপস্থিত শনাক্ত হয়, যা আক্রান্তের ২৫ শতাংশ। আর শেষ ৫ দিনে (১৬ জুন থেকে ২১ জুন) ৭৪ জনের করোনা পরীক্ষা করা হয়। এদের মধ্যে ৭ জনের পজিটিভ ফল আসে, যা আক্রান্তের সাড়ে ৯ শতাংশ। এরমধ্যে ১৮ জুন ২২ জনের পরীক্ষা করা হয়। এদিনের পরীক্ষায় কারও শরীরে করোনা শনাক্ত হয়নি। ২০ জুন ১৯ জনের পরীক্ষা করা হয়েছে। ওই দিনও কারও করোনা শনাক্ত হয়নি। লকডাউনের শেষ ৯ দিনের তথ্য পাওয়া যায়নি। এ নিয়ে ডিএনসিসি কাজ করছে বলে জানিয়েছেন পূর্ব রাজাবাজার এলাকায় লকডাউনের সমন্বয়কারী ডিএনসিসির উপ-প্রধান স্বাস্থ্য কর্মকর্তা লেফটেন্যান্ট কর্নেল মো. গোলাম মোস্তফা সারওয়ার।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড