• শুক্রবার, ১০ জুলাই ২০২০, ২৬ আষাঢ় ১৪২৭  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

১০০ পরিবার পেলো করোনা ভলান্টিয়ার্স নেটওয়ার্কের খাদ্যসামগ্রী

  নিজস্ব প্রতিবেদক

২৬ জুন ২০২০, ১৯:১৯
খাদ্যসামগ্রী
১০০ পরিবার পেলো করোনা ভলান্টিয়ার্স নেটওয়ার্ক খাদ্যসামগ্রী

করোনা বিপর্যস্ত রাজধানী ঢাকার ১০০ পরিবারকে খাদ্যসামগ্রী দিয়েছে করোনা ভলান্টিয়ার্স নেটওয়ার্ক নামের একটি সংগঠন। সংগঠনটি এ পর্যন্ত রাজধানীর প্রায় ৭০০ পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেছে।

শুক্রবার (২৬ জুন) দিনব্যাপী এসব খাদ্যসামগ্রী বিতরণ কাজ করা হয়েছে।

করোনা ভলান্টিয়ার্স নেটওয়ার্কের কো-অর্ডিনেশন টিমের সদস্য তৌফিক হাসান বলেন, দেশে করোনা বিপর্যয়ের শুরু থেকে কাজ করে যাচ্ছে করোনা ভলান্টিয়ার্স নেটওয়ার্ক। এ পর্যন্ত আমরা প্রায় ৭০০ পরিবারের মাঝে খাদ্যসামগ্রী বিতরণের পাশাপাশি পুরো রমজান মাস জুড়ে প্রায় সাড়ে চার হাজার মানুষের কাছে রান্না করা খাবার পৌঁছে দিয়েছে।
তিনি আরও বলেন, গাজীপুরের শহিদ তাজউদ্দীন হাসপাতালে দিয়েছি ২০টি পিপিই সহায়তা। ইদ-উল-ফিতরের আগের রাতে নওগাঁ সদরের সকল মসজিদকে ইদের নামাজ উপলক্ষে জীবাণুমুক্ত করার কাজও করেছি করোনা ভলান্টিয়ার্স নেটওয়ার্কের 'টিম নওগাঁ'র পক্ষ থেকে।

তৌফিক বলেন, নেত্রকোনায় 'টিম নেত্রকোনা' খাদ্যসামগ্রী বিতরণের পাশাপাশি জীবাণুমুক্তকরণ কর্মসূচী এবং কুইজ রেসপন্সের কাজ করেছে। করোনা ভলান্টিয়ার্স নেটওয়ার্কের 'টিম কিশোরগঞ্জ' খাদ্য সহায়তা দেয়ার পাশাপাশি বিতরণ করেছে সুরক্ষা সামগ্রী। ঢাকাতে এ পর্যন্ত প্রায় ৫০ এর অধিক কুইক রেসপন্স সেবা দিয়েছে করোনা ভলান্টিয়ার্স নেটওয়ার্ক।

করোনা ভলান্টিয়ার্স নেটওয়ার্কের ভলান্টিয়ার সংগঠক শুভ্র মামুন বলেন, আমাদের আজকের এই খাদ্য সহায়তা কর্মসূচিটি ২৭ জন মানুষের ১০ দিনের অমানুষিক পরিশ্রম ও চিন্তা-চেতনার ফসল। আমরা সামগ্রিকভাবে চেষ্টা করছি গোটা বংলাদেশেই আমাদের এই উদ্যোগকে ছড়িয়ে দিতে এবং আমাদের মত এমন উদ্যোগ যারা নিচ্ছেন বা নিতে চাচ্ছেন তাদের পাশে দাঁড়াতে বা সহায়তা করতে।

তিনি আরও বলেন, ঢাকার বাহিরেও আমরা নওগাঁ, নেত্রকোনা ও কিশোরগঞ্জে আমাদের ভলান্টিয়ারদের সহায়তায় খাদ্য সহায়তা ও ইফতার বিতরণ কার্যক্রম সফল ভাবে করতে পেরেছি। আমরা ঈদের দুইদিন আগে গোটা ঢাকায় ১৫০ এর বেশি পরিবারে খাদ্য সহায়তা প্রদান করেছিলাম।

করোনা ভলান্টিয়ার্স নেটওয়ার্কের ঢাকার সংগঠক আরসান কাফি সাজু বলেন, আমরা বিশ্বাস করি মানুষের প্রতি মানুষের ভালবাসার মাধ্যমেই করোনার মতো সংকট মোকাবেলা করা সম্ভব। মানুষের ভালবাসাই আমাদের অনুপ্রেরণা। সামনের দিনে আমরা সর্বাত্মক সচেষ্ট থাকব করোনা কিংবা অন্যকোন বিপর্যয়ে মানুষের পাশে দাঁড়ানোর।

করোনা ভলান্টিয়ার্স নেটওয়ার্কের সমন্বয়ক আলিমুল কবীর বলেন, আমরা আমাদের সর্বোচ্চ চেষ্টা করে যাচ্ছি আমাদের সামর্থ্য অনু্যায়ী, মানুষের সহযোগীতা এবং আমাদের প্রত্যেক ভলান্টিয়ারের আন্তরিক প্রচেষ্টায় যতদূর সম্ভব মানুষের পাশে দাঁড়ানোর। সামনের দিনেও আমাদের চেষ্টা অব্যাহত থাকবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড