• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

অগ্নিকাণ্ড নিয়ে যা বলল হাসপাতাল কর্তৃপক্ষ

  নিজস্ব প্রতিবেদক

২৮ মে ২০২০, ১০:১২
অগ্নিকাণ্ড
করোনা আইসোলেশন ইউনিটে অগ্নিকাণ্ড (ছবি : সংগৃহীত)

করোনা আইসোলেশন ইউনিটে অগ্নিকাণ্ডে ৫ রোগীর নিহতের ঘটনায় দুঃখ প্রকাশ করে বিজ্ঞপ্তি দিয়েছে রাজধানীর গুলশান-২ এ অবস্থিত ইউনাইটেড হাসপাতাল কর্তৃপক্ষ। বুধবার দিবাগত রাতে এ ঘটনায় একটি বিজ্ঞপ্তি প্রকাশ করে হাসপাতাল কর্তৃপক্ষ।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘গভীর দুঃখের সঙ্গে জানাচ্ছি যে ২৭ মে আনুমানিক রাত ৯টা ৩০ মিনিটের দিকে হাসপাতাল সংলগ্ন তবে মূল ভবনের বাইরের কোভিড আইসোলেশন ইউনিটে সম্ভবত বৈদ্যুতিক শর্ট সার্কিটের মাধ্যমে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এর কয়েক মিনিটের মধ্যে আগুন আইসোলেশন ইউনিটের সর্বত্র ছড়িয়ে পড়ে।

সে সময় আবহাওয়া খারাপ ছিল ও বিদ্যুৎ চমকাচ্ছিল। বাতাসের তীব্রতায় আগুন দ্রুত ছড়িয়ে পড়ে। ফলে দুর্ভাগ্যজনকভাবে এখানে ভর্তি পাঁচজন রোগীকে বাইরে বের করে আনা সম্ভব হয়নি। তারা দগ্ধ হয়ে মারা গেছেন।

অগ্নিকাণ্ডে নিহতরা হলেন- মো. মাহবুব (৫০), মো. মনির হোসেন (৭৫), ভারুন এ্যান্থনী পল (৭৪), খাদেজা বেগম (৭০) এবং রিয়াজউল আলম (৪৫)। এরা সকলেই করোনা উপসর্গ নিয়ে আইসোলেশন ওয়ার্ডে ভর্তি ছিলেন।

এ অগ্নিকাণ্ডের ঘটনায় তাৎক্ষণিক দমকল বাহিনীকে খবর দেয়া হয়। হাসপাতালের নিজস্ব অগ্নিনির্বাপক ব্যবস্থা ও দমকল বাহিনীর সহায়তায় ১৫-২০ মিনিটে আগুন নিভিয়ে ফেলা হয়। অগ্নিকাণ্ডের কারণ অনুসন্ধানে দমকল বাহিনী তদন্ত করছে এবং ইউনাইটেড হাসপাতাল কর্তৃপক্ষ এ সম্পর্কে তাদের পূর্ণ সহায়তা করছে।

এ অগ্নিকাণ্ডের ঘটনায় ইউনাইটেড হাসপাতালের সব চিকিৎসক, নার্স, কর্মকর্তা-কর্মচারীর পক্ষ থেকে আমরা গভীর দুঃখ প্রকাশ করছি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড