• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

আগুনে নিভল ৫ রোগীর প্রাণ, কারণ খুঁজতে তদন্ত কমিটি

  নিজস্ব প্রতিবেদক

২৮ মে ২০২০, ০৮:১৬
আগুনে পুড়ে ছাই
হাসপাতালে আগুনে পুড়ে ছাই করোনা ইউনিট (ছবি : সংগৃহীত)

রাজধানীর গুলশানে ইউনাইটেড হাসপাতালে আগুনের ঘটনায় সাত সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স। তদন্তে আগুনের কারণ, হাসপাতালের অগ্নিনিরাপত্তা ব্যবস্থা, দায়বদ্ধতা ও ব্যর্থতা (যদি থাকে) তুলে ধরা হবে। বুধবার রাতে এ কমিটি গঠন করা হয়।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের মহাপরিচালক (ডিজি) ব্রিগেডিয়ার জেনারেল সাজ্জাদ হোসাইন বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, তদন্ত কমিটিকে সাত কার্যদিবসের মধ্যে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেয়া হয়েছে।

কমিটির সদস্যদের বিষয়ে বিস্তারিত না জানা গেলেও এতে বারিধারা ফায়ার স্টেশনের সিনিয়র স্টেশন অফিসারসহ ঘটনাস্থলে আগুন নির্বাপণে কাজ করা সদস্যরা রয়েছেন বলে জানা গেছে।

এর আগে বুধবার রাত ৯টা ৩০ মিনিটের দিকে হাসপাতাল সংলগ্ন তবে মূল ভবনের বাইরের কোভিড আইসোলেশন ইউনিটে আগুন লাগে। আইসোলেশন ইউনিটে থাকা পাঁচজনের সবাই মারা গেছেন।

অগ্নিকাণ্ডে নিহতরা হলেন মোহাম্মদ মাহবুব (৫০), মনির হোসেন (৭৫), ভেরন অ্যান্থনি পল (৭৪), খোদেজা বেগম (৭০) ও রিয়াজ উল আলম (৫০)।

তাদের মধ্যে প্রথম তিনজন করোনা আক্রান্ত ছিলেন। বাকি দুজনের নমুনা পরীক্ষা হয়েছে, তারা রিপোর্টের অপেক্ষায় ছিলেন। তারা সবাই প্রফেসর ড. মো. ওমর ফারুকের তত্ত্বাবধানে করোনা ইউনিটে ভর্তি ছিলেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড