• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

মনের কোনটাতে তো লকডাউন নেই : ফখরুল

  নিজস্ব প্রতিবেদক

২৫ মে ২০২০, ০১:৪৫
মির্জা ফখরুল
বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। (ফাইল ছবি)

দেশে সোমবার (২৫ মে) উদযাপন হবে পবিত্র ইদুল ফিতর। দিনটিকে সামনে রেখে রবিবার (২৪ মে) রাতে দেশবাসীকে ঈদের শুভেচ্ছা ও করোনাভাইরাস সংকটে সাহস না হারানোর পরামর্শ দিয়েছেন জাতীয়তাবাদী দল বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

ফখরুল বলেন, এবারে রোজা ও ইদ একেবারে অন্যরকম। আগে আমরা এই ধরনের ইদের কোনো ধারণা পাইনি। তবু ইদ, ইদ-ই, আনন্দ। সবার সঙ্গে হয়তো নামাজ পড়তে যাওয়া হবে না, বন্ধু-আত্মীয়দের বাড়িতে বেড়াতে যেতে হয়তো পারবো না, সেমাই খাওয়া হবে না। কিন্তু তাতে কী? মনের যে কোনটাতে প্রিয়জনের বাস, ঠিক সেইখানে তো কোনো লকডাউন নেই।

তিনি বলেন, ভোরের নতুন সূর্য, নতুন স্বপ্ন, নতুন আশার আলো জন্ম দেবে। দাম দিতে হয় জীবনে- ধরে নিন এবারের ইদটা সেই পরীক্ষা। পরম করুণাময় আল্লাহ আমাদের জন্য অবশ্যই ভালো কিছু রেখেছেন। এই দিন কেটে যাবে।

বিএনপির চেয়ারপারসনের মিডিয়া উইংয়ের সদস্য শায়রুল কবির খান বলেন, ইদুল ফিতর উপলক্ষে দেশবাসীর উদ্দেশে ভিডিওবার্তায় এ আহ্বান জানিয়েছেন বিএনপির মহাসচিব। ভিডিওর ব্যাকগ্রাউন্ডে আমাদের জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ‘ও মন রমজানের ওই রোজার শেষে এলো খুশির ঈদ। তুই আপনাকে আজ বিলিয়ে দে শোন্‌ আসমানি তাগিদ’- গানটি ব্যবহার করা হয়েছে।

ভিডিও বার্তায় ভাইরাসের সংক্রমণ এড়াতে বাড়ি বাড়ি না গিয়ে ইন্টারনেটে ইদের শুভেচ্ছা বিনিময় করার পরামর্শ দিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

ভিডিও বার্তায় তিনি আরও বলেন, এবার হয়তো আমার নাতির সঙ্গে কোলাকুলি হবে না। কিন্তু দেখা হয়তো হবে আশা করছি, কারণ আমি এখন জুম ব্যবহার (ইন্টারনেটে ভিডিওকলে কথা বলার অ্যাপ) করা শিখে গেছি। আপনরাও করুন।’

মির্জা ফখরুল বলেন, ইদ মোবারক, সবাইকে ইদের শুভেচ্ছা। চারিদিকে আতঙ্ক ভয়, সামজিক দূরত্ব, অভাব-অনটন। তার ওপরে আবার দক্ষিণে আম্ফানের তাণ্ডব। এর মধ্যে ইদ।

ইদেও বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সঙ্গে দেখা না হওয়ার ইঙ্গিত দিয়ে দলটির মহাসচিব বলেন, ‘একটু মন খারাপ। এই অসুখটার জন্য আমাদের নেত্রী ম্যাডামের সঙ্গে দেখা হয়তো হবে না। যদিও উনি বাসায় আছেন। গত ইদেও দেখা হয়নি, জেলে ছিলেন।

করোনার বিপর্যয় কেটে যাবে এমন প্রত্যাশা ব্যক্ত করে বিএনপির মহাসচিব সবাইকে সাহসের সঙ্গে করোনা পরিস্থিতি মোকাবিলা করার আহ্বান জানান।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড