• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

সুবিধাভোগীদের তালিকা প্রকাশের দাবি কেবল টিভি দর্শক ফোরামের

  নিজস্ব প্রতিবেদক

২৪ মে ২০২০, ২৩:১৪
শাহাদাৎ হোসেন মুন্না
শাহাদাৎ হোসেন মুন্না

করোনায় প্রধানমন্ত্রী গৃহীত নানানুখি উদ্যোগে বেজায় খুশি সাধারণ দেশবাসী। তাঁর দেয়া ত্রাণ পেয়ে উচ্ছ্বসিত বিভিন্ন স্তরের দরিদ্র মেহনতি মানুষ। তাই প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঈদ উপহারপ্রাপ্তদের তালিকা সরকারি তথ্যবাতায়নে প্রকাশের দাবি জানিয়েছে বাংলাদেশ কেবল টিভি দর্শক ফোরাম। সংগঠনটির মহাসচিব ও সৃষ্টি হিউম্যান সোসাইটির সহসভাপতি শাহাদাৎ হোসেন মুন্না এক বিবৃতিতে এই দাবি তোলেন।

সেখানে বলা হয়, বাংলাদেশ ইউরোপ, আমেরিকার মতো উন্নত কোন দেশ নয়। তবে মহাদূর্যোগের এই ক্রান্তিকালে প্রধানমন্ত্রী যে সকল পদক্ষেপ নিয়েছেন তা ইতিমধ্যেই বিশ্ববাসীর সামনে অনন্য নজির স্থাপন করেছে।

আরও বলা হয়, মোবাইল ব্যাংকিং তথা নগদ ও বিকাশসহ বিভিন্ন মাধ্যমে ২৫শ’ টাকা হারে ৫০ লাখ পরিবারকে ঈদ উপহার দেওয়া হবে। ৫০ লাখ পরিবার কারা, যাদেরকে এই অর্থ সাহায্য দেয়া হবে? তা নিয়ে জনমনে হাজারও প্রশ্ন। মুন্না বলেন, জনগলের এই ঈদ উপহারও অনেক জনপ্রতিনিধি আত্মসাৎ করতে পারেন, জনমনে এমন শংকা। স্বচ্ছতার স্বার্থে এনআইডির ব্যবহার হলেও অনেক জনপ্রতিনিধি তাদের নিজেদের মোবাইল নম্বর দিয়েছেন বলে অভিযোগ উঠেছে। এমন কিছু অসাধু জনপ্রতিনিধির জন্য সরকারকে বারংবার বিড়ম্বনায় পড়তে হয়।

এ ব্যাপারে টেলিভিশন সাংবাদিকদেরও অগ্রণী ভূমিকা রাখার আহ্বান জানান মি. শাহাদাৎ মুন্না।

তিনি বলেন, এমন পরিস্থিতিতে যদি প্রতিটি এলাকায় কারা কারা টাকা পেয়েছে তাদের নাম ও ফোন নম্বরসহ প্রতিটি ওয়ার্ডে ও ইউনিয়নে ঝুলিয়ে দেওয়ার দারি জানাচ্ছি। যাতে করে অসাধু জনপ্রতিনিধিরা প্রধানমন্ত্রীর এই ঈদ উপহার বন্টনে কোনরূপ দূর্নীতির আশ্রয় নিতে না পারে। জনগণের কাছে সরকারের দেওয়া এই প্রণোদনার সুষম বন্টনে স্বচ্ছতা থাকবে।

পাশাপাশি সফটওয়্যারের মাধ্যমে ডাটাবেইজ তৈরি করে প্রতিদিন কতজনের কাছে এই উপহার পৌঁছে দেওয়া হয়েছে তা সংশ্লিষ্ট তথ্যবাতায়ন তথা ওয়েবসাইটগুলোতে প্রকাশ করার জোর দাবি জানান শাহাদাৎ হোসেন মুন্না।

সরকার যে লক্ষ্য নিয়ে ডিজিটাল বাংলাদেশ গড়ার জন্য কাজ করছে, এই ডেটাবেইজ সেখানেও একটি অনন্য দৃষ্টান্ত স্থাপন হবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড