• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

হিজড়াদের পাশে কেবল টিভি দর্শক ফোরাম ও সৃষ্টি হিউম্যান রাইটস

  নিজস্ব প্রতিবেদক

০১ এপ্রিল ২০২০, ১৯:০৫
টিভি
হিজড়া ও অসহায়দের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ

বাংলাদেশ কেবল টিভি দর্শক ফোরাম ও মানবাধিকার সংস্থা সৃষ্টি হিউম্যান রাইটস সোসাইটির যৌথ উদ্যোগে হতদরিদ্র রিক্সাচালক ও হিজড়াদের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ চলছে।

গেল ক’দিনে রাজধানীর মিরপুর ১১, ১২, ১৩ ও ১৪ নম্বর সেক্টরের বস্তি এলাকায় মাস্ক ও খাদ্যসামগ্রী দেয়া হয়। ১৩ ও ১৪ নম্বর সেক্টরে বসবাসরত শতাধিক হিজড়াদের হাতে নগদ টাকাও তুলে দেন বাংলাদেশ কেবল টিভি ভিউয়ারস ফোরামের কেন্দ্রীয় মহাসচিব শাহাদাৎ হোসেন মুন্না।

তিনি বলেন, আমাদের প্রধানমন্ত্রী এতোটাই স্পর্ষ্পকাতর যে, এ সমাজের কোনকিছুই তাঁকে উতরাতে পারে নি। অনেকে হয়তো ভুলেই গিয়েছিল তৃতীয় লিঙ্গের মানুষের কথা। অথচ তিনি ভোলেন নি। প্রধানমন্ত্রী ঠিকই তাঁর ভাষণে এই সকল অসহায় মানুষের পাশে দাঁড়ানোর নির্দেশ দিয়েছেন। আমরা কেবল টিভি দরশক ফোরাম ও সৃষ্টি হিউম্যান রাইটস সোসাইটি তাই যৌথভাবে কাজগুলো করছি। আমাদের সাধ্য সীমিত কিন্তু সাধের মাত্রা অনেক উপরে। তাই কেবল টিভি ভিউয়ারস ফোরাম ও সৃষ্ট মানবাধিকার একসঙ্গে কাজ করছি। এ সপ্তাহটা খুব ক্রিটিক্যাল তাই আমরা খুব সাবধানে যথানিয়মে দূরত্ব বজায় রেখে কাজগুলো করছি।

আগামী সপ্তাহে সাভার ও ধামরাই এলাকাতে হিজড়াদের মধ্যে ত্রাণ বিতরণের ঘোষণাও দেন কেবল টিভি ভিউয়ারস ফোরামের মহাসচিব শাহাদাৎ হোসেন মুন্না। প্রত্যেকের মাঝে ৫ কেজি চাল, ১ কেজি ডাল, ১কেজি তেল, ২ কেজি আলু ও সাবান বিতরণ করা হয়েছে। কোথাও কোথাও দেয়া হচ্ছে সেনিটাইজার।

সৃষ্টি হিউম্যান রাইটস সোসাইটির সহকারি পরিচালক আরিফুর রহমান, জেসমিন আক্তার, সুমন মিয়া, জনিসহ অন্যরা সপ্তাহব্যপী কর্মসূচীতে অংশ নেন। সংস্থার পক্ষ হতে বিভিন্ন জেলা শাখায় এ কার্যক্রম অব্যাহত রাখার প্রত্যয় ব্যক্ত করেন শাহাদাৎ হোসেন মুন্না।

মুন্না বলেন প্রাণঘাতী (কভিড ১৯) করোনাভাইরাস প্রতিরোধে সারাদেশে চলছে অঘোষিত লকডাউন। করোনা পরিস্থিতিতে সবকিছুই থমকে গেছে, থমকে গেছে মানুষের রুটি-রুজির মাধ্যমও। এতে সবচেয়ে বেশি কষ্টে আছে সমাজের নিম্নআয়ের খেটে-খাওয়া মানুষেরা। কর্মহীন এসব মানুষের কিছুটা কষ্ট লাঘবে সংস্থার পক্ষ হতে এই উদ্যোগ নিয়েছি।

এ সময় তিনি খাদ্যসামগ্রী নিতে আসা সকলকে অতিপ্রয়োজনীয় কারন ছাড়া বাড়ির বাইরে বের না হওয়া, মাস্ক ব্যবহার করা ও নিয়মিতভাবে সাবান বা হ্যান্ড স্যানিটাইজার দিয়ে হাত পরিষ্কার করতে এবং সামাজিক দূরত্ব বজায় রাখতে আহ্বান জানান।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড