• শুক্রবার, ০৫ জুন ২০২০, ২২ জ্যৈষ্ঠ ১৪২৭  |   ২৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

করোনা : ঘরে থাকছে না রাজধানীবাসী 

  নিজস্ব প্রতিবেদক

৩১ মার্চ ২০২০, ২৩:৫০
অধিকার
ছবি : সংগৃহীত

দেশে করোনা বিস্তার রোধে প্রয়োজন ছাড়া, ঘর থেকে বেরুনো মানা। রাজধানীতে কয়েকদিন পুরোপুরি কার্যকর থাকলেও মঙ্গলবার (৩১ মার্চ) সকালে যেন ছেদ পড়ে এ নির্দেশনায়। 

রাজপথে দেখা মেলে অসংখ্য ব্যক্তিগত গাড়ি। ছিল পাঠাও-উবার বাইকও। অবশ্য, আইনশৃঙ্খলা বাহিনীর তৎপরতায় দুপুরের দিকে কমে আসে তা।

মঙ্গলবার রাজধানীর গুলিস্তান মোড়, বনানী, ফার্মগেট, কারওয়ান বাজার ও গাবতলী রোড; কোথাও নেই গণপরিবহন। তবে আছে, ব্যক্তিগত গাড়ি আর উবার-পাঠাওয়ের বাইক। প্রশ্ন করলে সবার মুখেই এক উত্তর, জরুরি কাজে বেরিয়েছেন তারা।

প্রায় প্রতিটি মোড়েই ছিলেন, আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা। তাদের তৎপরতায় বেলা যত বেড়েছে ততই কমেছে, এ সব গাড়ির সংখ্যা। অবশ্য খেটে খাওয়া মানুষ-জন বলছেন, প্রাণের ঝুঁকির মধ্যেও, শুধু পেটের তাগিদেই রাস্তায় বের হতে বাধ্য হচ্ছেন তারা।

ঢাকার রাস্তায় গেল কয়েকদিনের মধ্যে সবচেয়ে বেশি ছিল সিএনজি অটোরিকশা। যা অবাক করেছে আইনশৃঙ্খলার দায়িত্বে থাকা ব্যক্তিদের।

কারণে-অকারণে যারা বেরুচ্ছেন, তাতে আইনের কোনো লঙ্ঘন হচ্ছে কি? কী বলছে সংক্রামক ব্যাধি আইন?

এ বিষয়ে সুপ্রিম কোর্টের আইনজীবী জ্যোতির্ময় বড়ুয়া বলেন, দেশের এই পরিস্তিতে আমাদের সবাইকে ঘরে থাকতে হবে। অকারণে বাসা থেকে বেরিয়ে নিজেও বিপদে পরবেন না, অন্য কাউকেও বিপদে ফেলবেন না। 

সরকারের নির্দেশ মেনে আগামী কয়েকদিন সবাইকে ঘরে থাকার আহ্বান জানান তিনি 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড