• শুক্রবার, ০৫ জুন ২০২০, ২২ জ্যৈষ্ঠ ১৪২৭  |   ২৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

করোনা পরিস্থিতিতে ভাতব্যাংকের ব্যতিক্রমধর্মী উদ্যেগ 

  মাহবুব নাহিদ

৩১ মার্চ ২০২০, ০০:০২
করোনা পরিস্থিতিতে ভাতব্যাংকের ব্যতিক্রমধর্মী উদ্যেগ 
করোনা পরিস্থিতিতে ভাতব্যাংকের ব্যতিক্রমধর্মী উদ্যেগ 

ভাতব্যাংক, এই সংগঠনের নাম অনেকের কাছেই পরিচিত। অবহেলিত মানুষদের খাবার খাওয়ানোর জন্য যারা নিরলস কাজ করে যাচ্ছেন। প্রতি শুক্রবার তাদের বিশেষ খাওয়ানোর কার্যক্রম ছাড়াও প্রতিদিন মানুষকে খাওয়ানোর কার্যক্রম অব্যাহত ছিল। বর্তমানে করোনা নিয়ে আতঙ্কের মাঝেও রাস্তায় নেমে আসে ভাতব্যাংক, দাঁড়ায় মানুষের পাশে।

দেশের এই দুর্যোগময় মুহূর্তে সাধারণ খেটে খাওয়া ও দিনমজুর মানুষের কাছে ভাতব্যাংক পৌঁছে দিয়েছে ৫০টি নিত্যপ্রয়োজনীয় পণ্যসামগ্রীর প্যাকেজ। ভাতব্যাংক চেষ্টা চালিয়ে যাচ্ছে সরকার ও স্বাস্থ্য আইনের আয়ত্তে থেকে অসহায় মানুষের পাশে দাঁড়ানোর ।

নিরাপদ দূরত্ব বজায় রেখে, মানুষের অধিক সমাগম না ঘটিয়ে, শৃঙ্খলা বজায় রেখে, নিরাপদ দূরত্ব থেকে মানুষের সেবায় দাঁড়াচ্ছে ভাতব্যাংক। সাধারণভাবে আমরা বাজারে যেভাবে কেনাকাটা করি তারাও সেভাবে কোন এক দোকানে এসে তাদের নিত্য প্রয়োজনীয় ও খাদ্য সংগ্রহ করে নিয়ে যায়, শুধু পার্থক্য দোকানটা ভাতব্যাংকের অধীনে আর মুদ্রার বিনিময়ে তারা ব্যবহার করছে ভাতব্যাংকের টোকেন যা তাদেরকে আগে থেকেই দিয়ে দেওয়া হচ্ছে।

ধানমন্ডির মধুবাজারে এই সাহায্যের ব্যবস্থা করেছে ভাতব্যাংক। এরই সাথে সকলকে নিরাপদ থাকার ও ঘরে থাকার আহ্বান জানিয়েছেন ভাতব্যাংক। ভাতব্যাংকের উদ্যক্তাগন প্রত্যয় ব্যাক্ত করেছেন সর্বদা মানুষের পাশে থাকার। মানবতার সেবায় থাকার। 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড