• শনিবার, ০৬ জুন ২০২০, ২৩ জ্যৈষ্ঠ ১৪২৭  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

করোনা সন্দেহে প্রাণ গেল মুক্তিযোদ্ধার

  অধিকার ডেস্ক

২৯ মার্চ ২০২০, ২১:২৫
মুক্তিযোদ্ধা আলমাছ
মুক্তিযোদ্ধা আলমাছ

ব্রেইন স্ট্রোকে আক্রান্ত হলেও করোনা সন্দেহে বিনাচিকিৎসায় মুক্তিযোদ্ধা আলমাছ উদ্দিন মারা গেছেন বলে অভিযোগ করেছেন তার স্বজনরা। রবিবার (২৯ মার্চ) সকালে রাজধানীর মুগদা হাসপাতালে তিনি মারা গেছেন বলে জানিয়েছেন তার দুই ছেলে আরিফ হাসান ও আশফাক আহমেদ।

মুক্তিযোদ্ধা আলমাছের স্বজনদের অভিযোগ, আলমাছ গতকাল শনিবার ভোরে ব্রেইন স্ট্রোক করলে তাকে প্রথমে রাজধানীর বারেডেম হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখান থেকে ফিরিয়ে দেওয়া হলে পর্যায়ক্রমে সোহরাওয়ার্দী হাসপাতাল, পপুলার হাসপাতাল ও কুয়েত মৈত্রী হাসপাতালে নিয়ে যাওয়া হয়। কিন্তু মুক্তিযোদ্ধা আলমাসকে করোনা সন্দেহে কোথাও ভর্তি করা হয়নি।

স্বজনরা আরও জানান, অবশেষে শনিবার মধ্যরাতে তাকে রাজধানীর মুগদা হাসপাতালে ভর্তি করা হলে রোববার সকালে তিনি মারা যান। মৃত্যুর পরে ডেথ সার্টিফিকেটে কারণ হিসেবে ব্রেইন স্ট্রোকের কথা উল্লেখ করা হয়েছে।

এ বিষয়ে মুক্তিযোদ্ধা সংসদ কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলের সাবেক যুগ্মমহাসচিব সফিকুল বাহার মজুমদার টিপু বলেন, ‘শুধু মুক্তিযোদ্ধা কেন, কোনো রোগীর ক্ষেত্রেই এমনটা হওয়া উচিত নয়। বৈশ্বিক এই মহামারি মোকাবিলার পাশাপাশি অন্যান্য রোগীদের চিকিৎসার বিষয়টিও দেখতে হবে।’

তিনি আরও বলেন, ‘মুক্তিযোদ্ধা আলমাছ আমাদের পরম সতীর্থ। তার এমন মৃত্যুতে আমরা খুব কষ্ট পেয়েছি৷ আমরা চাই প্রধানমন্ত্রী শেখ হাসিনা যেন এই বিষয়টি তদন্তের নির্দেশ দেন।’

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড