• শুক্রবার, ২৯ মে ২০২০, ১৫ জ্যৈষ্ঠ ১৪২৭  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

রাজধানীতে ২৭ প্রতিষ্ঠানকে জরিমানা 

  নিজস্ব প্রতিবেদক

২৯ মার্চ ২০২০, ০০:২৫
ভোক্তা অধিকার
অভিযানে ভোক্তা অধিকারের দল (ছবি : সংগৃহীত)

বিক্রয় মূল্যে কারসাজি ও পণ্যের ক্রয় রশিদ সংরক্ষণ না করা, নির্ধারিতের চেয়ে অতিরিক্ত মূল্যে পণ্য বিক্রিসহ বিভিন্ন অপরাধে ২০ বাজারে অভিযান চালিয়ে ২৭ প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়েছে।

শনিবার (২৮ মার্চ) রাজধানী ও সাভারের আশুলিয়ার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে এসব জরিমানা করে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

সংস্থাটি জানিয়েছে, ঢাকা বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক ( উপসচিব)  মনজুর মোহাম্মদ শাহরিয়ারের তত্ত্বাবধানে অধিদপ্তরের তিনটি ও অধিদপ্তরের কর্মকর্তার সমন্বয়ে বাণিজ্য মন্ত্রনালয়ের তিনটি মনিটরিং টিম  ঢাকার ২০টি বাজার এবং শিশুখাদ্য, সার্জিক্যাল মাস্ক,  হ্যান্ড স্যানিটাইজারের খুচরা প্রতিষ্ঠানে অভিযান পরিচালনা করে ২৭ টি প্রতিষ্ঠানকে  ৫৬ হাজার টাকা জরিমানা করে। 

বাজারগুলো হলো, হাজারীবাগ বাজার, ঝিগাতলা বাজার, মোহাম্মদপুর টাউন হল বাজার, মোহাম্মদপুর কৃষি মার্কেট, হাতিরপুল বাজার,  কাওরান বাজার, মালিবাগ বাজার, খিলগাঁও তালতলা বাজার, রামপুরা বাজার, মধ্য বাড্ডা বাজার, উত্তর বাড্ডা বাজার, গোদারাঘাট বাজার, গুলশান-২ কাঁচাবাজার, বনানী কাঁচাবাজার, মহাখালী কাঁচাবাজার, কল্যাণপুর কাঁচাবাজার, আশুলিয়া বাজার, বাইপাইল বাজার ও সাভার বাসস্ট্যান্ড কাঁচাবাজার। 

অভিযানসমূহে নেতৃত্ব দেন  উপপরিচালক মাসুম আরেফিন, বিকাশ চন্দ্র দাস,  মন্ত্রণালয়ের মনিটরিং টিমে তদারকি করেন সহকারী পরিচালক আবদুল জব্বার মন্ডল, মাগফুর রাহমান ও প্রণব কুমার প্রামাণিক। 

বিক্রয় মূল্যে কারসাজি ও পণ্যের ক্রয় রশিদ সংরক্ষণ না করা, পণ্যের মোড়কে মূল্য না উল্লেখ করা,  মূল্যতালিকা প্রদর্শন না, নির্ধারিত  মূল্যের অতিরিক্ত মূল্যে পণ্য বিক্রয় করায় প্রতিষ্ঠানসমূহকে জরিমানা করা হয়।

মনজুর মোহাম্মদ বলেন,  ভোক্তারা যাতে আতঙ্কিত হয়ে অতিরিক্ত পণ্য ক্রয় করে মজুত না করেন সে বিষয়ে সবাইকে আহ্বান জানানো হয়। এছাড়া ব্যবসায়ীদের দায়িত্বশীল আচরণ করতে বিশেষভাবে অনুরোধ করা হয়। অভিযানে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা সহযোগিতা করেন। জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে।

এছাড়া অতিরিক্ত দামে পণ্য বিক্রি করায় কাওরান বাজার, মালিবাগ বাজার, খিলগাঁও তালতলা বাজার, রামপুরা বাজারে মাংসের দোকানে জরিমানা ও সতর্ক করা হয়েছেবলেও তিনি জানান।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড