• বুধবার, ২৩ সেপ্টেম্বর ২০২০, ৮ আশ্বিন ১৪২৭  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

করোনা প্র‌তিরোধে রাস্তায় সেই ডেইজী

  নিজস্ব প্রতিবেদক

২৩ মার্চ ২০২০, ২০:০৭
ডেইজী
আলেয়া সারোয়ার ডেইজী (ফাইল ছবি)

রাজধানীতে বসবাসকারী তুলনামূলক নিম্ন আয়ের মানুষের মাঝে তিন হাজার মাস্ক ও এক হাজার জোড়া হ্যান্ড গ্লাভস বিতরণ করেছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) সাবেক প্যানেল মেয়র আলেয়া সারোয়ার ডেইজী।

সোমবার (২৩ মার্চ) সকাল থেকে প্রথমে শেরে বাংলা নগরের ঢাকা শিশু হাসপাতাল এরপর পর্যায়ক্রমে গাবতলী বাস টার্মিনাল, ৩১ নম্বর ওয়ার্ডের টাউন হল বাজার ও মোহাম্মদপুর বাসস্ট্যান্ডে তিনি এই মাস্ক ও হ্যান্ড গ্লাভস বিতরণ করেন।

এ বিষয়ে ডেইজি বলেন, ‘ঢাকায় বসবাসকারীদের মধ্যে অনেক নিম্ন আয়ের মানুষ আছে। যাদের পক্ষে মাস্ক ও হ্যান্ড গ্লাভস কিনে নিজেকে সুরক্ষিত রাখা অনেকটাই কঠিন। তাই আমি আমার সাধ্য অনুযায়ী কিছু মানুষের মাঝে এগুলো বিতরণের চেষ্টা করেছি। নগরবাসী করোনা ভাইরাস (কোভিড-১৯) থেকে নিরাপদ থাকুন এটাই আমার প্রত্যাশা।’

আরও পড়ুন : প্রধানমন্ত্রীর ১০টি নির্দেশনা

নাগরিকরা নিজেকে নিরাপদ রাখতে জনসমাগম ও সবাইকে ভিড় এড়িয়ে চলার আহ্বান জানিয়ে যুব মহিলা লীগের কেন্দ্রীয় কমিটির সহসভাপতি ডেইজী বলেন, ‘আমাদের অনেক বেশি সচেতন হতে হবে। সচেতনতাই পারে আমাদের এই ভাইরাস থেকে সুরক্ষিত রাখতে। এ ক্ষেত্রে বিনা প্রয়োজনে ঘরের বাইরে যাবেন না। যদি বাইরে কাজ থাকে, তাহলে নিজেকে সুরক্ষিত রেখে চলাচল করুন। ভিড় এড়িয়ে চলুন। কারও মধ্যে করোনা ভাইরাসের উপসর্গ দেখা দিলে জাতীয় রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) সঙ্গে যোগাযোগ করুন।’

উল্লেখ্য, ডেইজী উত্তর সিটির ৩১, ৩৩ ও ৩৪ নম্বর ওয়ার্ডের সংরক্ষিত ওয়ার্ডের কাউন্সিলর এবং ডিএনসিসির প্যানেল মেয়র ছিলেন। সর্বশেষ ঢাকা সিটি নির্বাচনে তিনি ৩১ নম্বর ওয়ার্ডের সাধারণ ওয়ার্ড কাউন্সিলর পদে নির্বাচনে অংশ নিয়েছিলেন। নির্বাচনে ওয়ার্ডটির বর্তমান কাউন্সিলর শফিকুল ইসলাম সেন্টুর কাছে তিনি পরাজিত হন। এছাড়া ২০১৮ সালে ডেঙ্গু দমন এবং নির্বাচনের আগে র‌্যাপ গানের মাধ্যমে প্রচারণা করে সামাজিক যোগাযোগ মাধ্যমে আলোচনায় আসেন এই আওয়ামী লীগ নেত্রী।

ওডি/এমআই/টিএএফ

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড