• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

বৃষ্টিস্নাত রাজধানী 

  নিজস্ব প্রতিবেদক

০৩ মার্চ ২০২০, ০৮:১৭
বৃষ্টি
রাজধানীতে বৃষ্টি (ছবি : সংগৃহীত) 

রাত থেকে মেঘাচ্ছন্ন ছিল আকাশ। মেঘের গর্জন শোনা যাচ্ছিল ভোর থেকেই। সকাল সাড়ে ৭টা নাগাদ অঝোরে ঝরতে থাকে বৃষ্টি। রাজধানী ঢাকায় মঙ্গলবার (৩ মার্চ) ঘুম থেকে উঠে অনেকেই এক অন্যরকম সকাল দেখছেন।

রাস্তায় থাকা অফিসগামী যাত্রীদের মাঝে সকালে বৃষ্টির কারণে দৌড়াদৌড়ি পড়ে যায়। ভোগান্তিতে পড়েছেন কর্মস্থলমুখী মানুষ ও স্কুল কলেজের শিক্ষার্থীরা। অনেকেই বৃষ্টিতে কাকভেজা হয়ে অফিসে যাচ্ছেন। আবার অনেককেই দেখা যাচ্ছে ছাতা মাথায় যেতে।

হঠাৎ এ বৃষ্টিতে যেন আচমকাই হোঁচট খায় রাজধানীবাসীর স্বাভাবিক জীবনযাত্রা। অফিসে যাওয়ার পথে অনেকেই মাঝরাস্তায় বৃষ্টির কবলে পড়ে আশ্রয় নিতে হয় বিভিন্ন দোকানে, অফিস কিংবা আবাসিক ভবনের বারান্দায়।

হালকা বাতাসের সঙ্গে বৃষ্টির কারণে সকালে রাস্তায় যানবাহনের সংখ্যা কম দেখা যায়। রাস্তার বিভিন্ন মোড়ে মোড়ে বাসের জন্য অপেক্ষা করতে হয় লোকজনকে। সেই সঙ্গে কিছুটা শীত আবারও নেমে এসেছে।

গতকালকের আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, দেশের বিভিন্ন স্থানে বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। খুলনা ও রাজশাহী বিভাগের দুয়েক জায়গায় হালকা অথবা গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হতে পারে। এছাড়া দেশের উত্তর-পশ্চিমাঞ্চলে দিনের তাপমাত্রা সামান্য হ্রাস এবং অন্যত্র তা অপরিবর্তিত থাকতে পারে। সারাদেশে রাতের তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস বৃদ্ধি পেতে পারে।

আবহাওয়া চিত্রের সংক্ষিপ্তসারে বলা হয়, পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ হিমালয়ের পাদদেশীয় পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকা পর্যন্ত বিস্তৃত রয়েছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।

ওডি/এসএইচএস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড