• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

২১ জায়গায় ইসির উদ্যোগে পোস্টার সাঁটানোর বোর্ড

  নিজস্ব প্রতিবেদক

০২ মার্চ ২০২০, ০৭:০৫
পোস্টার সাঁটানোর বোর্ড
পোস্টার সাঁটানোর বোর্ড (ছবি : সংগৃহীত)

ঢাকা-১০ আসনের উপনির্বাচনকে কেন্দ্র করে নির্বাচন কমিশন পোস্টার লাগানোর জায়গা সীমিত করার উদ্যোগ নিয়েছেন। এ উপলক্ষে নির্বাচনি আসনের মধ্যে ২১টি স্থানে বড় আকৃতির বোর্ড লাগিয়েছে। যাতে প্রার্থীরা তাদের নির্বাচনি পোস্টার যথাস্থানে লাগায়। এর বাইরে পোস্টার লাগিয়ে নগরীর সৌন্দর্য নষ্ট না করতে পারে। এর বাইরে কোথাও পোস্টার লাগাতে পারবেন না প্রার্থীরা।

রবিবার (১ মার্চ) বিকাল থেকে বোর্ডগুলো নজরে আসে। এতে অনেকেই সাধুবাদ জানায় নির্বাচন কমিশনকে। আগামী ২১ মার্চ অনুষ্ঠিত হবে ঢাকা-১০ আসনের ভোট গ্রহণ।

পথচারী রবিন বলেন, নির্বাচন এলেই ঢাকা শহরের দেয়াল বিভিন্ন দলের প্রার্থীদের পোস্টারে সয়লাব হয়ে যায়। যত্রতত্র পোস্টার সাঁটানোর ফলে দেয়ালের সৌন্দর্য ও পরিবেশ নষ্ট হয়। এবার নির্বাচন কমিশন অংশগ্রহণকারী প্রার্থীদের পোস্টার সাঁটানোর জন্য দেয়াল তৈরি করে দিচ্ছে। নিঃসন্দেহে এটি ভালো উদ্যোগ। কিন্তু বাস্তবে কি তা মানানো যাবে?

আরও পড়ুন : অনুমতিপত্র না থাকায় ফেরত গেল ইন্দো-বাংলাদেশ ফ্রেন্ডশিপ র‍্যালি

জানা গেছে, পোস্টারের জন্য যে ২১টি স্থান নির্ধারণ করা হয়েছে সেগুলো হলো- হাজারীবাগ সেকশনের ময়না মার্কেট, হাজারীবাগ উচ্চ বিদ্যালয়, হাজারীবাগ পার্ক, টেনারি মোড়ের ইন্সটিটিউট অব লেদার টেকনোলজি, গণকটুলী চৌরাস্তা মোড়ের বিডিআর গেট নম্বর-৫, রায়ের বাজারের জরিনা সিকদার বালিকা উচ্চ বিদ্যালয়, ধানমন্ডি-১৫ নম্বরের কাকলী উচ্চ বিদ্যালয়, ঢাকা সিটি কলেজ সায়েন্স ল্যাবরেটরি, সিটি কলেজের উত্তর পাশের রিফাতুল্লাহ মার্কেট, ঢাকা কলেজ, টিচার্স ট্রেনিং কলেজ সায়েন্স ল্যাবরেটরি, ধানমন্ডির বিপরীত পাশের সায়েন্স ল্যাবরেটরির টিচার্স ট্রেনিং কলেজ, ধানমন্ডি রোড নম্বর-৮ নম্বরের শেখ জামাল ধানমন্ডি ক্লাব মাঠ, কলাবাগান ক্রীড়া চক্র মাঠ, হাতিরপুলের মোতালেব প্লাজার বিপরীত পাশের তিন নম্বর রাস্তার মোড়, রাসেল স্কয়ারের নিউ মডেল স্কুল, ধানমন্ডি-৩২ রাসেল স্কয়ার, শুক্রাবাদ উচ্চ বিদ্যালয় বাসস্ট্যান্ড, শুক্রাবাদ উচ্চ বিদ্যালয়, ঢাকা কলেজ রোডের গভর্নমেন্ট ল্যাবরেটরি হাই স্কুল এবং নীলক্ষেত চৌরাস্তা মোড়ের সমাজ কল্যাণ ও গবেষণা ইন্সটিটিউট।

ওডি/এএইচ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড