• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

ডিপিএস এসটিএস স্কুলে মাস্টার শেফ ২.০

  নিজস্ব প্রতিবেদক

২৩ ফেব্রুয়ারি ২০২০, ১৭:৫৯
পুরস্কারপ্রাপ্তদের সঙ্গে অতিথিরা
পুরস্কারপ্রাপ্তদের সঙ্গে অতিথিরা (ছবি : সংগৃহীত)

গত বছরের সাফল্যের ধারাবাহিকতায় ডিপিএস এসটিএস স্কুলে হয়ে গেল রান্না বিষয়ক প্রতিযোগিতা মাস্টার শেফ ২.০। প্রতিযোগিতাটির আয়োজন করে ক্যাফেটেরিয়া ম্যানেজমেন্টের সঙ্গে সম্পৃক্ত সোশ্যাল ও ওয়েলফেয়ার ক্লাব।

গ্রেড ৪ থেকে গ্রেড ১২ এর শিক্ষার্থী ও শিক্ষকরা এ প্রতিযোগিতায় অংশগ্রহণ করেন। রবিবার (২৩ ফেব্রুয়ারি) রাজধানীতে ডিপিএস এসটিএস সিনিয়র স্কুল অডিটোরিয়ামে প্রতিযোগিতার চূড়ান্ত পর্ব অনুষ্ঠিত হয়।

তিনটি ক্যাটাগরিতে শিক্ষার্থী ও শিক্ষকরা এ প্রতিযোগিতায় অংশগ্রহণ করেন। ক্যাটাগরিগুলো ছিল—ডেজার্ট, বেকড আইটেমস ও স্ন্যাকস। নিজেদের পছন্দ মতো উপাদান নিয়ে প্রতিযোগিতায় অংশগ্রহণকারীরা তাদের রন্ধন দক্ষতা উপস্থাপন করেন। প্রতিযোগিতায় প্রিলিমিনারি রাউন্ড থেকে ৩৮ শিক্ষার্থী ও ৬ শিক্ষক চূড়ান্ত পর্বের জন্য নির্বাচিত হন। অংশগ্রহণকারীরা এ রাউন্ডে নানা সুস্বাদু খাবার তৈরি করেন।

প্রতিযোগিতার চূড়ান্ত দিনে স্বনামধন্য শেফরা বিচারক হিসেবে উপস্থিত ছিলেন। সব রেসিপির মধ্য থেকে শীর্ষ দশ রেসিপিকে সনদ দেওয়া হয়। এ শীর্ষ দশের মধ্য থেকে পুষ্টিমান, স্বাদ, গন্ধ এবং উপস্থাপনার ভিত্তিতে সর্বোৎকৃষ্ট তিনটি রেসিপিকে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় ঘোষণা করা হয়। চূড়ান্ত পর্বে বিচারক হিসেবে প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলের হাবিবুর রহমান জহির এবং রয়্যাল ফুড লিমিটেডের মো. মঞ্জুর রশিদ উপস্থিত ছিলেন।

এ প্রতিযোগিতা নিয়ে স্কুলের ভাইস-প্রিন্সিপাল মধু ওয়াল বলেন, জীবন পাঠ্যবইয়ের চেয়েও বড়। ডিপিএস এসটিএস স্কুলে বৈশ্বিক নাগরিক তৈরির লক্ষ্যে আমরা শিক্ষার্থীদের নিজস্ব পরিধি থেকে বেরিয়ে এসে বিভিন্ন কার্যক্রমে অংশগ্রহণে উৎসাহিত করি। অন্যদের সঙ্গে পরিচিত হওয়া, ভাবনা শেয়ার করাসহ নিজেদের স্বাবলম্বী হওয়ার জন্য এটা বিশেষ সুযোগ হিসেবে কাজ করে।

ওডি/এমআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড