• বুধবার, ১৯ ফেব্রুয়ারি ২০২০, ৬ ফাল্গুন ১৪২৬  |   ২৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

মশা নিধনে ডিএনসিসিতে ক্র্যাশ প্রোগ্রাম শুরু 

  নিজস্ব প্রতিবেদক

১৫ ফেব্রুয়ারি ২০২০, ১২:২৪
মশা নিধনের ওষুধ দিচ্ছেন
মশা নিধনের ওষুধ দিচ্ছেন সিটি করপোরেশনের কর্মীরা (ছবি : সংগৃহীত) 

ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) এলাকায় কিউলেক্স ও এডিস মশা নিধন করার লক্ষ্যে দুই সপ্তাহব্যাপী ক্র্যাশ প্রোগ্রাম হাতে নেওয়া হয়েছে।

শনিবার (১৫ ফেব্রুয়ারি) সকালে ডিএনসিসির প্যানেল মেয়র জামাল মোস্তফা রাজধানীর মিরপুরে পুলিশ কনভেনশন সেন্টার সংলগ্ন এলাকায় আনুষ্ঠানিকভাবে এ কার্যক্রমের উদ্বোধন করেন। 

জানা গেছে, প্রথমবারের মত শুরু হওয়া ডিএনসিসির এই ক্র্যাশ প্রোগ্রামের আওতায় নতুন ও পুরনো ৫৪টি ওয়ার্ডে এ কার্যক্রম চালানো হবে।

সংশ্লিষ্টরা জানান, ক্র্যাশ প্রোগ্রামে নিয়মিত ফগার মেশিনের পাশাপাশি ডিএনসিসির আনা নতুন তিন ধরনের যন্ত্রপাতি ব্যবহার করা হবে। এসব যন্ত্রপাতির মাঝে আছে ২০টি করে হুইল ব্যারো এবং মিস্ট ব্লোয়ার পাওয়ার স্প্রে এবং দুইটি ভেহিক্যাল মাউন্টেন্ড ফগার মেশিন।

ক্র্যাশ প্রোগ্রাম উদ্বোধনের সময় ডিএনসিসির প্যানেল মেয়র জামাল মোস্তফা বলেন, আমরা শুধু দেখানোর জন্য কাজ করি না, কাজের জন্য কাজ করি। এই ক্র্যাশ প্রোগ্রাম ১৪ দিন ধরে চলবে।

জামাল মোস্তফা আরও বলেন, আমরা আমাদের সবার বাসার আঙ্গিনা পরিষ্কার রাখবো। আপনারাও রাখুন। সবাই যদি যার যার জায়গা থেকে ঠিক রাখি তাহলেই হবে। এটা আপনার আমার সবার শহর। তাই সবাইকে এগিয়ে আসতে হবে।

আরও পড়ুন : দক্ষিণখানে দুই শিশুসহ মাকে হত্যা করা হয় চার দিন আগে

এ সময় আরও উপথিত ছিলেন, ডিএনসিসির প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার মোমিনুর রহমান মামুন, প্রধান বর্জ্য কর্মকর্তা কমোডোর মঞ্জুর হোসেন, উপ প্রধান স্বাস্থ্য কর্মকর্তা লেফটেন্যান্ট কর্নেল গোলাম মোস্তফা সরওয়ার প্রমুখ।

ওডি/এসএস 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড