• শনিবার, ২৯ ফেব্রুয়ারি ২০২০, ১৬ ফাল্গুন ১৪২৬  |   ১৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

করোনা ভাইরাস নিয়ে গুজব ছড়ানোর অভিযোগে আটক ৫

  অধিকার ডেস্ক

১৪ ফেব্রুয়ারি ২০২০, ০৬:৩৭
আটক
আটক (ফাইল ফটো)

রাজধানীর বিভিন্ন এলাকা থেকে করোনা ভাইরাস নিয়ে গুজব ছড়ানোর অভিযোগে ৫ জনকে আটক করেছে ডিএমপির সাইবার সিকিউরিটি অ্যান্ড ক্রাইম বিভাগ। বৃহস্পতিবার (১৩ ফেব্রুয়ারি) দিনগত রাতে তাদের জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়। 

সাইবার সিকিউরিটি অ্যান্ড ক্রাইম বিভাগের অতিরিক্ত উপপুলিশ কমিশনার নাজমুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন। জিজ্ঞাসাবাদ শেষে তাদের ছেড়ে দেওয়া হবে বলে জানান তিনি।

জানা গেছে, করোনা ভাইরাস বাংলাদেশে ছড়িয়ে পড়েছে, এতে আক্রান্ত হয়ে বাংলাদেশের দুইজন মারা গেছেন- বিভিন্ন ফেসবুক গ্রুপ ও কথিত নিউজ পোর্টালের মাধ্যমে এই গুজব ছড়ানো হচ্ছিল। দৈনিক খবর, টুইটবাংলা ডটকম, অন্য আলো নামে তিনটি ফেসবুক পেজ এবং শেখ রানা ও এম এ হাসনাত জামিল নামে দুটি ফেসবুক আইডিতে এই গুজব ছড়ানো হয়। এ কারণে ফেসবুক পেজ এবং আইডি সংশ্লিষ্টদের জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়।

সাইবার সিকিউরিটি অ্যান্ড ক্রাইম বিভাগের কর্মকর্তারা আরও জানান, বাংলাদেশে করোনা ভাইরাসে কেউ আক্রান্ত হয়েছে বা মারা গেছে এমন কোনো তথ্য সঠিক নয়। সরকারের সংশ্লিষ্ট বিভাগ অত্যন্ত দায়িত্বশীলতার মাধ্যমে এই ভাইরাসের সংক্রমণ বা বিস্তার রোধে কাজ করছে। কিন্তু অনেকেই এ বিষয়ে অতি উৎসাহী হয়ে প্রোপাগান্ডা ছড়াচ্ছে।

আরও পড়ুন : রাজধানীতে ভুয়া প্রশ্ন ফাঁসকারী চক্রের ৮ সদস্য আটক

সাইবার ক্রাইম কর্মকর্তা নাজমুল ইসলাম বলেন, যারাই সামাজিক যোগাযোগ মাধ্যম বা অনলাইন নিউজ পোর্টালের মাধ্যমে এ ধরনের খবর প্রচার করবে তাদের ডিজিটাল নিরাপত্তা আইনের আওতায় ব্যবস্থা নেওয়া হবে।

ওডি/নূর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড