• বৃহস্পতিবার, ২০ ফেব্রুয়ারি ২০২০, ৭ ফাল্গুন ১৪২৬  |   ২৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

বিমানবন্দরে ৪ কেজি স্বর্ণসহ বিমান কর্মচারী আটক

  নিজস্ব প্রতিবেদক

১৩ ফেব্রুয়ারি ২০২০, ১১:২৫
৪ কেজি স্বর্ণসহ বিমান কর্মচারী আটক
ছবি : সংগৃহীত

হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ৩ কেজি ৭১২ গ্রাম সোনারবারসহ নাথন মুক্তি বারিকদার (৩৪) নামে বিমানের এক পরিচ্ছন্নতাকর্মীকে আটক করেছে বিমানবন্দর আর্মড পুলিশ।

বৃহস্পতিবার (১৩ ফেব্রুয়ারি) সকাল ৯টা ২০ মিনিটের সময় বিমানবন্দরের কনকোর্স হলে তল্লাশি চালিয়ে ৩২টি সোনার বারসহ তাকে আটক করা হয়।

এ তথ্য  নিশ্চিত করেছেন বিমানবন্দর আর্মড পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (অপ্স অ্যান্ড মিডিয়া) মো. আলমগীর হোসেন।

জানা গেছে, বৃহস্পতিবার ৭টা ৫৫ মিনিটে দুবাই থেকে ঢাকায় আসে এমিরেটসের ফ্লাইট ইকে ৫৮২। এ বিমানে পরিচ্ছন্নতার কাজ করে জনাথন মুক্তি বারিকদার। বিমানবন্দরের ৭ নং বোর্ড-ইন ব্রিজে এয়ারক্রাফট থেকে যাত্রী নামানোর জন্যে ডকিং করার পর এই পরিচ্ছন্নতাকর্মী ফ্লাইটে উঠে। পরিচ্ছন্নতার কাজ শেষ হলে সে নেমে আসে।

এ সময় এয়ারক্রাফট নিরাপত্তায় থাকা আর্মড পুলিশের সদস্যরা জনাথনকে তল্লাশি করতে চাইলে সে বাকবিতণ্ডায় লিপ্ত হয়। পরবর্তীতে তাকে  বিমানবন্দর আর্মড পুলিশের ‌অফিসে এনে তল্লাশি করলে তার দুই জুতার শুকতলায় প্রতিটাতে ১৬ পিস করে ৩২ পিস স্বর্ণবার পাওয়া যায়।

জিজ্ঞাসাবাদে জনাথন জানায়, মামুন নামের তার আরেক সহকর্মী তাকে ফ্লাইটের মধ্যেই এই স্বর্ণবার হস্তান্তর করে। পরবর্তীতে সে ফ্লাইটের টয়লেটে গিয়ে তার পরিহিত জুতোর শুকতলাতে সুকৌশলে তা লুকিয়ে রাখে। এই স্বর্ণবার তার ডিউটি ইনচার্জ আতিককে হস্তান্তর করার কথা ছিলো এবং বিনিময়ে ২০ হাজার টাকা পেত বলে জিজ্ঞাসাবাদে জানায়। আটক সোনার বাজার মূল্য ১ কোটি ৮৫ লাখ টাকা বলে জানা গেছে।

জনাথন খুলনার খালিশপুর থানার বড় বয়রা গ্রামের সুমঙ্গল বারিকদারের পুত্র এবং সে ২০১৪ সাল থেকে বিমানের পরিচ্ছন্নতাকর্মী হিসেবে কাজ করে আসছিলো।

আরও পড়ুনপ্রসিকিউটর পদ ছাড়লেন ব্যারিস্টার সুমন

আটক জনাথনের বিরুদ্ধে বিমানবন্দর থানায়  বিশেষ ক্ষমতা আইনের চোরাচালানবিরোধী ধারায় মামলা দায়েরের প্রক্রিয়া চলছে বলে জানা যায়।

ওডি/এএস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড