• শুক্রবার, ২৮ ফেব্রুয়ারি ২০২০, ১৫ ফাল্গুন ১৪২৬  |   ২৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

সাংবাদিক নির্যাতিত হলে আন্দোলনের পাশাপাশি মামলা করা হবে

  মনিরুল ইসলাম

১১ ফেব্রুয়ারি ২০২০, ২০:২২
মিরপুরে সাংবাদিক সোসাইটির মানববন্ধন (ছবি : সংগৃহীত)

সাংবাদিকদের ওপর হামলা বা নির্যাতন হলে, কঠোর আন্দোলনের পাশাপাশি প্রয়োজনে মামলা দায়ের করা হবে বলে জানিয়েছে বৃহত্তর মিরপুর সাংবাদিক সোসাইটি।

সাংবাদিক নির্যাতন ও নিপীড়নের প্রতিবাদে মঙ্গলবার (১১ ফেব্রুয়ারি) সকাল ১১টায় রাজধানীর মিরপুর-১০ নম্বর গোল চত্বরে বৃহত্তর মিরপুর সাংবাদিক সোসাইটি আয়োজিত ‌মানববন্ধনে এসব কথা জানান বক্তারা।

মানববন্ধনে ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিউজে) সভাপতি আবু জাফর সূর্য বলেন, সাংবাদিকদের নিয়ে কেউ কোনো কথা বলে না। অন্য যে কোনো পেশার শ্রমিক-ব্যবসায়ী, কারও কিছু হলে সবার জন্য কথা বলে সাংবাদিকরা। সাংবাদিকদের চাকরি না হলে, বেতন না পেলে কেউ কথা বলেন না। 

তিনি বলেন, দেশে গণতন্ত্রের কথা, সুশাসনের কথা এ সাংবাদিকরাই বলেন। গণতন্ত্র আর গণমাধ্যম একই হাতের এপিঠ আর ওপিঠ। যদি আপনারা গণমাধ্যমের টুটি চেপে ধরেন, তাহলে দেশে গণতন্ত্র ও সুশাসন স্বাভাবিকভাবে চলতে পারে না। সাংবাদিকরা দেশের পক্ষে, মানবতার পক্ষে, সুশাসনের পক্ষে, সকল শ্রেণি পেশা মানুষের পক্ষে থাকেন। 

তিনি আরও বলেন, আপনারা যদি সাংবাদিকদের ওপর নির্যাতন-নিপীড়ন করেন তাহলে বাংলাদেশের পক্ষে কথা বলার লোক কমে যাবে। সাংবাদিকদের স্বাভাবিকভাবে পেশাগত দায়িত্ব পালন করতে দিতে হবে।

বৃহত্তর মিরপুর সাংবাদিক সোসাইটির আহ্বায়ক হেমায়েত হোসেনের সভাপতিত্বে এতে বক্তব্য রাখেন- দৈনিক কালের কণ্ঠের সিনিয়র রিপোর্টার লায়েকুজ্জামান, বাংলাদেশ সাব-এডিটরস কাউন্সিলের সাবেক সভাপতি আশরাফুল ইসলাম, বৃহত্তর মিরপুর সাংবাদিক সোসাইটির যুগ্ম আহ্বায়ক এস.এম. জহিরুল ইসলাম, মিরাজ মাহবুব ইফতি, আব্দুলাহ আল মাসুম, দীন ইসলাম, মীর আলাউদ্দিন, সোলায়মান, কাজী ওবায়দুর রহমান, মিজানুর রহমান মিজান, মো. ইব্রাহিম, মারুফ হায়দার, মোশারফ হোসেন মনা, আমিন, তুহিন ভুইয়া, মিজানুর রহমান, আব্দুল আজিজ, শহিদ, এস এম ইমন প্রমুখ। 

পরে দুপুর সাড়ে ১২টার দিকে মানববন্ধন কর্মসূচি শেষ হয়।

ওডি/নূর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড