• সোমবার, ১৭ ফেব্রুয়ারি ২০২০, ৪ ফাল্গুন ১৪২৬  |   ২৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

ইভিএম চ্যালেঞ্জে ঢাকা দক্ষিণে উল্টে গেল জয়-পরাজয়

  নিজস্ব প্রতিবেদক

১০ ফেব্রুয়ারি ২০২০, ২১:২৩
ইভিএম
ইভিএমে ভোট প্রদান (ছবি : সংগৃহীত)

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনের ফলাফল চ্যালেঞ্জ করে জয় পেয়েছেন ৩১ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী ঝুড়ি প্রতীকের শেখ মো. আলমগীর। 

সোমবার (১০ ফেব্রুয়ারি) নির্বাচন ভবনের মিডিয়া সেন্টারে ভোট পুনঃগণনার পর ৩১ নম্বর ওয়ার্ডের সাধারণ কাউন্সিলর পদে শেখ মোহাম্মদ আলমগীরকে বিজয়ী ঘোষণা করেন রিটার্নিং কর্মকর্তা মো. আবদুল বাতেন। এ সময় তিনি ফল বদলে যাওয়ার ক্ষেত্রে সংশ্লিষ্ট প্রিজাইডিং কর্মকর্তাকে দায়ী করেন।

অন্যদিকে, ইভিএমে গৃহীত ভোটের সংশোধিত ফলাফল প্রত্যাখ্যান করেছেন বেসরকারিভাবে বিজয়ী ঘোষিত ‘টিফিন ক্যারিয়ার’ প্রতীকের প্রার্থী জুবায়েদ।

এ বিষয়ে আবদুল বাতেন বলেন, ১ ফেব্রুয়ারি ভোটগ্রহণের পর ফল প্রকাশের সময় প্রিজাইডিং কর্মকর্তার ‘ভুলে’ টিফিন ক্যারিয়ার প্রতীকের প্রার্থী জুবায়েদ আদেলকে বিজয়ী ঘোষণা করা হয়েছিল। সে দিন আদেলের টিফিন ক্যারিয়ার প্রতীকে সর্বোচ্চ দুই হাজার ৪৪৫ ভোট পড়েছে জানিয়ে তাকে বিজয়ী ঘোষণা করা হয়। তখন শেখ আলমগীরের ঝুড়ি প্রতীকে দেখানো হয়েছিলো দুই হাজার ২৩৫ ভোট।

আরও পড়ুন : কাউন্সিলরের বাড়ি থেকে সিনথিয়ার মরদেহ উদ্ধার

তিনি জানান, আরমানিটোলা উচ্চ বিদ্যালয়ের পুরুষ ভোটকেন্দ্রে ঝুড়ি প্রতীকে ভোট পড়েছিল ৪৩৯ আর ঘুড়িতে ২০২ ভোট। কিন্তু সেটি উল্টে গিয়েছিল। এতে পুরো রেজাল্টে টিফিন ক্যারিয়ারের প্রার্থী জিতে গিয়েছিলেন। পরে ঝুড়ি প্রতীকের প্রার্থী অভিযোগ দিলে বিষয়টি যাচাই করে দেখা গেছে প্রার্থী ও প্রিজাইডিং অফিসারের ফলাফল ভিন্ন। আমরা বাধ্য হয়ে ফল স্থগিত করেছি, আমরা বিধি ও আইন দেখেছি।

প্রিজাইডিং অফিসার বলেছে, তিনি লিখতে ভুল করেছেন, তিনি ক্ষমা চেয়ে লিখিতও দিয়েছেন। 

ওডি/নূর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড