• সোমবার, ০৩ আগস্ট ২০২০, ১৯ শ্রাবণ ১৪২৭  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

রাজনৈতিক প্রেম থেকেই বিশ্ববিদ্যালয় ছাত্রের আত্মহত্যা!

  অধিকার ডেস্ক

০৮ ডিসেম্বর ২০১৯, ১৯:২৯
সাইফুল
নিহত সাইফুল ইসলাম। (ছবি : সংগৃহীত)

রাজনীতিকে ভালোবেসে এগিয়ে যেতে চেয়েছিল বিশ্ববিদ্যালয় ছাত্র সাইফুল ইসলাম (২৩)। রাজনৈতিক প্রেমে হতাশা থেকেই আত্মহননের পথ বেছে নিয়েছে সাইফুল এমনটাই মনে করছেন সংশ্লিষ্টরা। দীর্ঘদিন ধরে ছাত্র রাজনীতির সঙ্গে জড়িত থেকেও ঊর্ধ্বতন নেতাকর্মীদের কাছ থেকে অবজ্ঞা পেয়ে আত্মহত্যার পথ বেছে নিয়েছে এই ছাত্র, এমনটাই ধারণা করা হচ্ছে।

গত বুধবার রাজধানীর শ্যামলীর একটি মেস বাসা থেকে সাইফুল ইসলাম নামের ওই বিশ্ববিদ্যালয় ছাত্রের ঝুলন্ত লাশ উদ্ধার করে পুলিশ। নিহতের বাড়ি কুমিল্লার নাঙ্গলকোটের সিজিয়ারাতে।

তার ঘনিষ্ঠ সূত্র হতে জানা যায়, সে ছাত্র রাজনীতির সঙ্গে জড়িত ছিল। তার ঊর্ধ্বতন নেতাকর্মীদের কাছ থেকে অবজ্ঞা পাওয়ায় হতাশাগ্রস্ত ছিল। এ কারণেও সে আত্মহত্যা করতে পারে বলে ধারণা করা হচ্ছে। সে বাংলাদেশ জাতীয়তাবাদী আইন ছাত্র ফোরাম কেন্দ্রীয় সংসদের অর্থবিষয়ক সম্পাদক এবং ঢাকাস্থ নাঙ্গলকোট জাতীয়তাবাদী ছাত্রফোরামের সাধারণ সম্পাদক ছিল।

এছাড়াও তার ফেসবুক প্রোফাইল থেকে জানা যায়, বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল তেজগাঁও কলেজ শাখার একজন কর্মী ছিল।

নিহতের ফেসবুক প্রোফাইল থেকে নেওয়া

আরেকটি সূত্রে জানা যায়, সাইফুল বেশ কিছু দিন ধরে কোনো এক তরুণীর সঙ্গে প্রেমের সম্পর্ক গড়ার চেষ্টা করছিল। কিন্তু ওই তরুণী প্রতিবারই প্রেমের প্রস্তাব প্রত্যাখ্যান করে। এ কারণেও সে আত্মহত্যা করতে পারে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। পুলিশ বলছে, মৃত্যুর পর সাইফুলের কানে হেডফোন ও পকেটে মুঠোফোন ছিল। সে মুঠোফোনে কারও সঙ্গে কথা বলতে বলতে আত্মহত্যা করে থাকতে পারে।

শেরেবাংলা নগর থানার উপপরিদর্শক আব্দুল হালিম জানান, তার লাশের পাশ থেকে উদ্ধারকৃত চিরকুটে লেখা, তার মৃত্যুর জন্য কেউ দায়ী নয়। তবে পুলিশ তার মৃত্যুরহস্য উদঘাটনের চেষ্টা চালাচ্ছে। সাইফুল ইসলামের লাশ ময়না তদন্তের জন্য সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

এসআই আব্দুল হালিম জানান, এছাড়া আত্মহত্যার পেছনে অন্য কোনো কারণ আছে কি না অথবা এটা আত্মহত্যা কি না, বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।

jachai
nite
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
jachai

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড