• রবিবার, ০৮ ডিসেম্বর ২০১৯, ২৩ অগ্রহায়ণ ১৪২৬  |   ২৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

হাতিরঝিলে চলন্ত বাসে পানি ছুড়ছে কারা

  নিজস্ব প্রতিবেদক

০৪ ডিসেম্বর ২০১৯, ২১:৩৬
চক্রাকার বাস
হাতিরঝিলে চক্রাকার বাস (ছবি : সংগৃহীত)

দীর্ঘ ৪ বছর ধরে রাজধানীর হাতিরঝিল প্রকল্প এলাকায় চলছে চক্রাকার বাস। নগরীর এ পথে চলাচলকারী যাত্রীদের কাছে সার্ভিসটি বেশ স্বস্তিদায়ক হলেও পিছু নিয়েছে এক বিড়ম্বনা। রাতে চলা চক্রাকার বাসে পানি ছুড়ে মারার অভিযোগ পাওয়া যাচ্ছে। রাত ৮টা থেকে ১০টার মধ্যে এমন ঘটনা ঘটছে বলে জানা যায়।

এ সড়কে যাতায়াত করা যাত্রীদের অভিযোগ- প্রায় রাতেই এমন বিড়ম্বনায় পড়তে হয় তাদের। বিশেষ করে সড়কের কিছুটা অন্ধকার পথে বাস এলে পানি ছুড়ে মারা হয়। এমন ঘটনা এখন প্রায়ই ঘটছে।

সম্প্রতি এমন ঘটনার শিকার হয়েছেন এক সংবাদকর্মী সাখাওয়াত হোসেন সুজন। গত শুক্রবার সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে তার ওয়ালে এক স্ট্যাটাসে অনাকাঙ্ক্ষিত ঘটনাটি জানান তিনি। 

তিনি লিখেন- ‘রেলে পাথর ছুড়ে মারা দুর্বৃত্তদের নির্মমতার খবর অনেক পড়েছি। আজ বাসে তেমনই হামলার শিকার হলাম। পাথর না, পানি হামলার শিকার! হাতিরঝিলের চক্রকার বাস সার্ভিসে এফডিসি হয়ে রামপুরা আসছিলাম। যাত্রা শুরুর কিছুক্ষণ পরেই হঠাৎ একটা প্রচণ্ড ঝাপটা লাগল। বুঝতেই পারিনি কী হয়েছে! সংবিৎ ফিরে পেয়ে জানলাম- জানালা দিয়ে পানি ছুড়ে মারা হয়েছে। যাত্রীদের চিৎকারেও বাস থামাল না চালক! এমনটা এখন নাকি প্রায়ই হয়।

আশপাশের লোকজনকে জিজ্ঞেস করলাম কোন জায়গায় ঘটনাটা ঘটেছে। কারণ আমি সম্পূর্ণ একটা ঘোরের মধ্যে পড়েছিলাম। হঠাৎ দুর্ঘটনা ঘটলে যা হয়! তারা বললেন, মধুবাগ মোড়ে।

এরপর মেরুলের কোনায় বাস থেকে নেমে যাত্রী ছাউনিতে স্থির হয়ে বসে ৯৯৯-এ ফোন দিলাম। তারা থানায় যেতে বলল। আমি বললাম, এটা তো সম্ভব না। তবে কাকে বললে এর একটা প্রতিকার পাব? যেন অন্য মানুষ এর জন্য বড় ক্ষতির শিকার না হয়। তারা হাতিরঝিল থানায় ফোন দিতে বলল এবং ডিউটি অফিসারের ফোন নম্বর এসএমএস করল।

ফোন দিয়ে ডিউটি অফিসারকে ঘটনাটা বললাম। উনি বিষয়টি দেখবেন বলে জানালেন। এরপর আমার এক সহকর্মীকে বিষয়টি জানালাম- হাতিরঝিল কর্তৃপক্ষকে জানাতে।

আপাত দৃষ্টিতে বিষয়টা ছোট মনে হতে পারে কিন্তু পানি ছুড়ে না মেরে যদি একটা পানির বোতল কিংবা পাথরের টুকরো ছুড়ে মারত তাহলে আজ আমাকে ভয়াবহ পরিস্থিতির মুখোমুখি হতে হতো।’ 

প্রসঙ্গত, ২০১৫ সালের ২৩ ডিসেম্বর চালু হয় রাজধানীর হাতিরঝিল প্রকল্প এলাকায় চক্রাকার বাস সার্ভিস। প্রথম চারটি বাস দিয়ে সার্ভিসটি চালু করা হলেও চার বছরের ব্যবধানে এ সংখ্যাটি কয়েকগুণ বেড়েছে। যানজট না থাকায় এ পথে যাত্রীদের আকর্ষণের কেন্দ্রে রয়েছে চক্রাকার বাস। সকাল সাড়ে ছয়টা থেকে রাত ১০টা পর্যন্ত চালু থাকে সার্ভিসটি। রামপুরা থেকে এফডিসি হয়ে চক্রাকারভাবে বাসগুলো চলাচল করে।

ওডি/এসএ 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন সজীব 

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড