• বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

শাহজালালে চার কোটি টাকার স্বর্ণসহ দুবাই ফেরত যাত্রী আটক

  অধিকার ডেস্ক

০৩ ডিসেম্বর ২০১৯, ১০:৪৯
হিমেল খান
ছবি : সম্পাদিত

ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অভিযান পরিচালনা করে প্রায় চার কোটি ২২ লাখ ৫০ হাজার টাকা বাজার মূল্যের আট কেজি ৪৫০ গ্রাম স্বর্ণসহ দুবাই ফেরত এক যাত্রী আটক করেছে ঢাকা কাস্টম হাউসের প্রিভেন্টিভ টিম। আটক যাত্রীর নাম হিমেল খান।

সোমবার (২ ডিসেম্বর) রাত ১১টার দিকে বিমানবন্দরের গ্রিন চ্যানেলে নজরদারি ও তল্লাশির একপর্যায়ে এমিরেটস এয়ারলাইন্সের ওই যাত্রীকে ৭২টি স্বর্ণের বার ও ৯৮ গ্রাম স্বর্ণালঙ্কারসহ আটক করা হয়।

এ বিষয়ে ঢাকা কাস্টম হাউসের সহকারী কমিশনার মো. সাজ্জাদ হোসেন জানান, গোপন তথ্যের ভিত্তিতে চোরাচালান প্রতিরোধে কর্তব্যরত প্রিভেন্টিভ কর্মকর্তারা বিমানবন্দরের বিভিন্ন পয়েন্টে অবস্থান নিয়ে নজরদারি শুরু করে।

তিনি আরও জানান, রাত আনুমানিক ১১টায় এমিরেটস এয়ারলাইন্সের ইকে ৫৮৪ ফ্লাইটের ০৫এ সিটের দুবাই থেকে আগত যাত্রী হিমেল খানকে চ্যালেঞ্জ করে কাস্টমসের প্রিভেন্টিভ টিম সদস্যরা। পরে তাকে তল্লাশি করে ৭২টি স্বর্ণের বার ও ৯৮ গ্রাম স্বর্ণালঙ্কার পাওয়া যায়। আটককৃত স্বর্ণের ওজন ৮ কেজি ৪৫০ গ্রাম। যার বাজার মূল্য প্রায় ৪ কোটি ২২ লাখ ৫০ হাজার টাকা।

যাত্রীকে পুলিশে সোপর্দসহ আটককৃত স্বর্ণের বিষয়ে কাস্টমস আইনে ব্যবস্থা নেওয়া হয়েছে বলে জানান ঢাকা কাস্টম হাউসের এই কর্মকর্তা।

ওডি/এএস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড