• বৃহস্পতিবার, ১২ ডিসেম্বর ২০১৯, ২৭ অগ্রহায়ণ ১৪২৬  |   ১৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

ড্রাইভিং লাইসেন্স নেই, ৫০০০ টাকা গুণলেন মোটরসাইকেল চালক

  নিজস্ব প্রতিবেদক

০২ ডিসেম্বর ২০১৯, ২০:১৭
জরিমানা
ড্রাইভিং লাইসেন্স না থাকায় ৫০০০ টাকা জরিমানা (ছবি : সংগৃহীত)

রাজধানীর বিভিন্ন এলাকায় নতুন সড়ক পরিবহন আইনে মামলা দায়ের শুরু হয়েছে। নতুন সড়ক আইনে ট্রাফিক পুলিশ মোটরসাইকেলের ড্রাইভিং লাইসেন্স ও কাগজ ঠিক না থাকায় মামলা দিচ্ছে। নতুন আইনে ড্রাইভিং লাইসেন্স না থাকায় শাহাদাত সরকার নামে এক মোটরসাইকেল চালককে ৫০০০ টাকা জরিমানা করা হয়েছে।

সোমবার (২ ডিসেম্বর) দুপুরে ড্রাইভিং লাইসেন্স না থাকায় মহাখালী এলাকায় ওই চালককে পাঁচ হাজার টাকা জরিমানা করেন গুলশান ট্রাফিক জোনের এক সার্জেন্ট।

শুধু ড্রাইভিং লাইসেন্সই নয়, ওই মোটরসাইকেলটির কাগজপত্রও মেয়াদোত্তীর্ণ ছিল। কিন্তু মেয়াদোত্তীর্ণ কাগজের জন্য আলাদা জরিমানা করেননি দায়িত্বরত ট্রাফিক কর্মকর্তা।

ট্রাফিক পুলিশ সূত্রে জানা যায়, যেসব যানবাহন চালক উল্টো পথে চলাচল করছে এবং যাদের ড্রাইভিং লাইসেন্স নেই শুধু এমন মোটরসাইকেল, প্রাইভেটকার ও পিকআপ ভ্যানের ওপর নতুন সড়ক আইনে মামলা দেওয়া হচ্ছে।

এ বিষয়ে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) ট্রাফিক (উত্তর) বিভাগের যুগ্ম কমিশনার মো. আব্দুর রাজ্জাক জানান, গত রবিবার (১ ডিসেম্বর) থেকে আইন না মানার অপরাধে জরিমানা করা শুরু হয়েছে। এটি চলমান থাকবে। সব যানবাহন চালককে নতুন সড়ক আইন মেনে চলারও পরামর্শ দিয়েছেন এই পুলিশ কর্মকর্তা।

ওডি/টিএএফ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন সজীব 

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড