• রোববার, ০৯ আগস্ট ২০২০, ২৫ শ্রাবণ ১৪২৭  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

রাজধানীর উত্তরায় গাড়িমুক্ত সড়ক

  অধিকার ডেস্ক

২২ নভেম্বর ২০১৯, ১২:০৮
ডিএনসিসি মেয়র আতিকুল ইসলাম
ছবি : সংগৃহীত

রাজধানী উত্তরার ১১ নম্বর সেক্টর, সোনারগাঁও জনপথ সড়কে অন্য দিনগুলোতে বাস, প্রাইভেট কারসহ যানবাহন ও পথচারীদের ভিড় থাকলেও আজ সকালের চিত্রটি ছিল একেবারেই ভিন্ন।

শুক্রবার (২২ নভেম্বর) সকালে এ সড়কে নেই কর্মস্থলে ছুটে চলা মানুষের ভিড়, একই সঙ্গে নেই কোনো বাস, প্রাইভেট কার, রিকশাসহ অন্য যানবাহন।

সরেজমিনে দেখা যায়, অন্যদিনের ব্যস্ত এ রাস্তায় কেউ কেউ খেলছে ফুটবল, কেউবা ক্রিকেট। অন্য শিশুরা ব্যস্ত ক্যারাম, দাবা খেলতে। ছোট বাচ্চারা ব্যস্ত দৌড়-ঝাঁপ, বাস্কেটবল, স্ক্রেটিং আর সাইক্লিং করতে। এখানে শিশুদের খেলাধুলা জন্য বসানো হয়েছে নানা উপকরণ।

জানা যায়, ঢাকার মানিক মিয়া এভিনিউয়ের পর এবার উত্তরার সোনারগাঁ জনপদ সড়কের একপাশকে কার ফ্রি স্ট্রিট (গাড়িমুক্ত সড়ক) করার উদ্যোগ নিয়েছে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি)। প্রতি শুক্রবার সকাল ৮টা থেকে বেলা ১১টা পর্যন্ত সেক্টর ১১ এর ২/এ নম্বর সড়ক থেকে চৌরাস্তা পর্যন্ত গাড়ি মুক্ত থাকবে।

গাড়ি মুক্ত এ সময়ে এ সড়কে স্থানীয়রা স্বতঃস্ফূর্ত অংশগ্রহণে ওয়াকিং, সাইক্লিং, স্কেটিং, ঘুড়ি ওড়ানো, নৃত্য, গান, ছবি আঁকা, আড্ডা, বই পড়াসহ বিভিন্ন কর্মকাণ্ড পরিচালনা করতে পারবেন বলে জানিয়েছে ডিএনসিসি। প্রতি শুক্রবার উত্তরার এ এলাকায় গাড়িমুক্ত সড়ক কার্যক্রমের উদ্বোধন করেন ডিএনসিসির মেয়র আতিকুল ইসলাম।

আরও পড়ুন : আ. লীগের কাউন্সিলে স্বাধীনতাবিরোধীরা আমন্ত্রণ পাবেন না

ডিএনসিসি মেয়র আতিকুল ইসলাম উদ্বোধনের পর পুরো গাড়িমুক্ত সড়ক ঘুরে শিশুদের সঙ্গে বিভিন্ন খেলায় অংশ নেন। পাশাপাশি শিশু এবং স্থানীয়রা ডিএনসিসির এ পদক্ষেপে মেয়রকে ধন্যবাদ জানান।

ওডি/এএস

jachai
nite
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
jachai

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড