• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

কিউলেক্স মশা নিধনে ডিএনসিসির অভিযান রবিবার থেকে 

  অধিকার ডেস্ক

২১ নভেম্বর ২০১৯, ১৬:১২
আতিকুল ইসলাম
মশক নিধন ও পরিচ্ছন্নতা অভিযানের উদ্বোধনী অনুষ্ঠানে মেয়র আতিকুল ইসলাম। (ছবি : সংগৃহীত)

ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম বলেছেন, এডিস মশা নিধনে আমরা চিরুনি অভিযান করেছি। তারই ধারাবাহিকতায় কিউলেক্স মশা নিধনে রবিবার (২৪ নভেম্বর) থেকে ৫৪টি ওয়ার্ডে অভিযান পরিচালনা করব।

বৃহস্পতিবার (২১ নভেম্বর) সকালে রাজধানীর মোহাম্মদপুরে ইকবাল রোড খেলার মাঠে মশক নিধনে পরিচ্ছন্নতা অভিযানের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

মেয়র বলেন, আগামী ২৪ নভেম্বর থেকে ৫৪টি ওয়ার্ডকে ১০টি ভাগে ভাগ করে ৫৪০টি জায়গাকে শনাক্ত করে টানা ১০ দিন এ অভিযান চলবে। এ অভিযানের মধ্যে শুক্র-শনিবার থাকলেও সে দিন কারও বন্ধ থাকবে না।

তিনি বলেন, ৫৪০টি জায়গার মধ্যে ৬২০টি হটস্পট নির্ধারণ করা হয়েছে। এ ৬২০টি হটস্পটে মশক নিধন ও পরিচ্ছন্নতা অভিযান চলবে। এ অভিযান পরিচালনা করতে আধুনিক যন্ত্রপাতি ব্যবহার করা হবে। এজন্য প্রথমবারের মতো ২০টি মিক্স ব্লোয়ার এনেছি। আধুনিক প্রযুক্তির মাধ্যমে মশা নিধন করা হবে। উত্তর সিটি করপোরেশনের সব ডিপার্টমেন্ট একত্রে কাজটি করবে। এজন্য এ অভিযানের নাম রাখা হয়েছে মশক নিধন ও পরিচ্ছন্নতা অভিযান।

ওয়ার্ড কাউন্সিলর নুরুল ইসলাম রতনের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন—ঢাকা উত্তর সিটি করপোরেশনের প্রধান নিবার্হী কর্মকর্তা আব্দুল হাই, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল মোমিনুর রহমান মামুন, প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা মনজুর হোসেন, উত্তর সিটি করপোরেশনের প্যানেল মেয়র ডেইজি, ওয়ার্ড কাউন্সিলর ফরিদুর রহমান খান ইরান প্রমুখ।

ওডি/এসএইচএস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড