• শনিবার, ০৭ ডিসেম্বর ২০১৯, ২২ অগ্রহায়ণ ১৪২৬  |   ২০ °সে
  • বেটা ভার্সন
sonargao

টয়লেট দিবসের র‌্যালিতে অংশ নিলেন ঢাবির ভিসি

  নিজেস্ব প্রতিবেদক

২০ নভেম্বর ২০১৯, ২৩:১৩
র‌্যালি
বিশ্ব টয়লেট দিবস উপলক্ষে জনসাধারণের মধ্যে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে আয়োজিত র‌্যালি (ছবি : সংগৃহীত)

বিশ্ব টয়লেট দিবস-২০১৯ উপলক্ষে জনসাধারণের মধ্যে সচেতনতা বাড়াতে আয়োজন করা হয়েছিল একটি বর্ণাঢ্য র‌্যালির। র‍্যালিটি উদ্বোধন করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. মো. আখতারুজ্জামান। ঢাকা বিশ্ববিদ্যালয়ে টিএসসি মোড় থেকে র‌্যালিটি শুরু হয়ে শাহবাগ মোড়ে গিয়ে শেষ হয়।

র‌্যালি শেষে আয়োজকেরা জানান, উপযুক্ত পাবলিক টয়লেটের সংখ্যা বরাবরই কম। ঘরের বাইরে গেলেই ব্যবহার উপযোগী পাবলিক টয়লেটের অভাবে নারী-পুরুষ ও শিশু একই ভোগান্তিতে পড়েন। ফলে ইউরিনারি ইনফেকশনসহ কিডনি সংক্রান্ত বিভিন্ন রোগে নিজেদের অজান্তেই আক্রান্ত হন এসব মানুষ। তাই আমাদের উচিত এই বিষয়ে আরও সচেতন হওয়া পাশাপাশি আশপাশের সবাইকেও সচেতন করা।

এই ইস্যুকে মাথায় রেখে এবং ‘যখন প্রয়োজন...আমি কোথায় যাব?’ এই স্লোগানকে প্রতিপাদ্য করে এবারের র‌্যালিটির আয়োজন করা হয়েছে। ‘কাজী এন্টারপ্রাইজেস লিমিটেডের’ পণ্য হারপুন লিকুইড টয়লেট ক্লিনারের উদ্যোগে মঙ্গলবার (১৯ নভেম্বর) সকাল ৯টার দিকে সচেতনামূলক এই র‍্যালিটির আয়োজন করা হয়। র‍্যালিতে বিভিন্ন বিশ্ববিদ্যালয় ও কলেজের অনেক শিক্ষার্থীদের পাশাপাশি বিভিন্ন অফিসের কর্মজীবী নারী ও পুরুষ যোগদান করেন।

র‍্যালি শেষে একটি প্রশ্নোত্তর পর্বের আয়োজন করা হয়। এখানে উঠে আসে কীভাবে ব্যবহার উপযোগী টয়লেটের অভাবে যাত্রাপথ কিংবা বিভিন্ন স্থানে সবাই টয়লেট ব্যবহার থেকে বিরত থাকে এবং তার ফলশ্রুতিতে নানা রোগে ভুগে। আগামী দিনগুলোতে এই ইস্যুটিকে মোকাবিলার নানা দিকও এই আলোচনায় উঠে আসে। এছাড়া, এই বিষয়ে সচেতনতা বাড়াতে লিফলেট বিতরণ ও পাবলিক টয়লেট পরিষ্কারও করা হয়।

র‍্যালিতে উপাচার্য ড. মো. আখতারুজ্জামানের সঙ্গে আরও উপস্থিত ছিলেন কাজী এন্টারপ্রাইজেস লিমিটেডের সিনিয়র ব্র্যান্ড ম্যানেজার জনাব মো. ইশতিয়াক নাহিদসহ প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তাগণ।

ওডি/আইএইচএন

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন সজীব 

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড