• বৃহস্পতিবার, ১২ ডিসেম্বর ২০১৯, ২৭ অগ্রহায়ণ ১৪২৬  |   ২০ °সে
  • বেটা ভার্সন
sonargao

রাজধানী থেকে ছাড়ছে না কোনো বাস, ভোগান্তি চরমে

  অধিকার ডেস্ক

২০ নভেম্বর ২০১৯, ১১:৪১
রাজধানী
ঢাকা থেকে ছাড়ছে না কোনো বাস (ছবি : সংগৃহীত)

নতুন সড়ক পরিবহন আইন সংশোধনের দাবিতে দেশের গণপরিবহন মালিক-শ্রমিকরা ধর্মঘট পালন করছেন। একই দাবিতে এবার যাত্রাবাড়ী থেকে ঢাকার অভ্যন্তরে গণপরিবহন বন্ধ রেখেছে শ্রমিকরা। আর সায়েদাবাদ থেকে ছাড়ছে না কোনো দূর পাল্লার বাস। এতে চরম ভোগান্তিতে পড়েছেন সাধারণ যাত্রীরা।

বুধবার (২০ নভেম্বর) সকাল থেকে রাজধানীতে খুব বেশি বাস চলাচল করতে দেখা যায়নি। রাজপথগুলো ফাঁকা। গণপরিবহন শূন্য প্রায় রাজধানী বলা যায়। তবে প্রাইভেট কার, সিএনজি অটোরিকশা ও রিক্সা চলাচল করতে দেখা গেছে।

পরিবহন শ্রমিকরা জানান, তাদেরকে গাড়ি চালাতে নিষেধ করেছেন শ্রমিক নেতারা। বুধবার থেকে পরিবহন ধর্মঘট শুরু হচ্ছে, এর বেশি জানেন না তারা।

কারওয়ান বাজার মোড়ে বাসের অপেক্ষায় থাকা শারমিন আক্তার জানান, পরিবহন শ্রমিকদের ধর্মঘটের কারণে রাস্তায় বাস কম এ বিষয়টি জানার পরে অফিসে যাওয়ার জন্য বাসা থেকে আগেই বের হয়েছি। কিন্তু লাভ হয়নি, প্রায় দেড় ঘণ্টা রাস্তায় দাঁড়িয়ে রয়েছি বাসে উঠতে পারছি না। অনেকক্ষণ পর পর একট-দুইটি বাস এলেও ভিড়ের কারণে ওঠা সম্ভব হচ্ছে না।

অন্যদিকে, ঢাকা-ময়মনসিংহ, ঢাকা-জামালপুরসহ বেশ কিছু রুটে দূর পাল্লার বাস চলাচল বন্ধ রয়েছে।

মহাখালি বাস টার্মিনালে দেখা যায়, নতুন সড়ক পরিবহন আইনের সংশোধনের দাবিতে ক্ষোভ প্রকাশ করেছে চালক ও শ্রমিক নেতারা। তবে গণপরিবহন শ্রমিক নেতাদের দাবি দূর পাল্লার গণপরিবহনে ধর্মঘট নেই। তবে রাস্তার নিরাপত্তার কথা ভেবে গাড়ি ছাড়ছেন না তারা।

এদিকে, বেশ কিছু রুটে বাস চলাচল না করায় সকাল থেকে দীর্ঘ অপেক্ষার পর ফিরে যেতে দেখা গেছে বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার্থী, রোগী ও সাধারণ যাত্রীদের।  

একই চিত্র দেখা গেছে, গাবতলী বাস টার্মিনালেও। এক-দুইটি পরিবহন কোম্পানির বাস ঢাকা ছেড়ে যাচ্ছে। তবে দূর পাল্লার গাড়িগুলো ঢাকায় ঢুকতে না পারায় প্রায় সব রুটেই বন্ধ রাখা হয়েছে বাস চলাচল।

ওডি/টিএএফ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন সজীব 

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড