• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

ভূমিদস্যু ও নদী দখলবাজকে নৌকা প্রতীক প্রদানের প্রতিবাদে সংবাদ সম্মেলন

  অধিকার ডেস্ক

১৯ নভেম্বর ২০১৯, ১৩:৩৫
সংবাদ সম্মেলন করেছে মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড, কেন্দ্রীয় কমিটি
সংবাদ সম্মেলন করেছে মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড, কেন্দ্রীয় কমিটি (ছবি : সংগৃহীত)

জননেত্রী শেখ হাসিনার নির্দেশনা উপেক্ষা করে মুক্তিযুদ্ধ চলাকালীন সময়ে অগ্নিসংযোগকারীর পুত্র, অনুপ্রবেশকারী, ভূমিদস্যু ও নদী দখলবাজকে আওয়ামী লীগের দলীয় প্রার্থী হিসেবে নৌকা প্রতীক প্রদানের প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছে মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড, কেন্দ্রীয় কমিটি।

মঙ্গলবার (১৯ নভেম্বর) জাতীয় প্রেস ক্লাবের আব্দুস সালাম হলে (তৃতীয় তলা) ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শিক আওয়ামী লীগ এর সুরক্ষা চাই , জননেত্রী শেখ হাসিনা ঘোষিত দুর্নীতিবাজ ও অনুপ্রবেশকারী মুক্ত আওয়ামী লীগ চাই’ শীর্ষক সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের কেন্দ্রীয় কমিটির সভাপতি মেহেদী হাসান।

এ সময় তিনি বলেন, বাংলাদেশ আওয়ামী লীগ মহান মুক্তিযুদ্ধে নেতৃত্বদানকারী রাজনৈতিক সংগঠন। যার ইতিহাস ও ঐতিহ্য সর্বজনবিদিত। যতবার এই দলটি সরকার পরিচালনা করতে সক্ষম হয়েছে ততবারই বাংলাদেশ বিরোধী দেশি-বিদেশি চক্র ভয়াবহ ষড়যন্ত্রের নীল নকশা বাস্তবায়নের ঘৃণ্য চক্রান্তের স্বীকার হয়েছে। যার প্রেক্ষিতে প্রাণ দিতে হয়েছে সপরিবারে জাতির পিতা বঙ্গবন্ধুকে এবং জাতীয় চার নেতাসহ আরো অনেকেই।

তিনি আরও বলেন, বর্তমানে জাতির পিতা বঙ্গবন্ধুর কন্যা জননেত্রী শেখ হাসিনা মুক্তিযুদ্ধের চেতনায় উন্নত বাংলাদেশ প্রতিষ্ঠায় শোষণমুক্ত সমাজ গড়তে দুর্নীতি, মাদক, সন্ত্রাসসহ সকল অনৈতিক কর্মকাণ্ডের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করে কার্যক্রম পরিচালনা করছেন। যা সর্বমহলে প্রশংসিত। পাশাপাশি নিজ রাজনৈতিক সংগঠন বাংলাদেশ আওয়ামী লীগ এবং এর সকল অঙ্গ/ভ্রাতৃ প্রতিম সংগঠন সমূহে অনুপ্রবেশকারীদের বিরুদ্ধে কঠোর অবস্থান গ্রহণের অংশ হিসেবে অনুপ্রবেশকারীদের তালিকা প্রণয়ন করে কেন্দ্রীয় নেতৃবৃন্দের কাছে প্রেরণ করেছেন।

এমতাবস্থায় আমরা প্রত্যক্ষ করছি যে, স্থানীয় সরকার নির্বাচনে দলীয় প্রার্থী হিসেবে সম্প্রতি কক্সবাজার জেলার মহেশখালী উপজেলার শাপলাপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে বিএনপি হতে অনুপ্রবেশকারী, ভূমিদস্যু, নদী দখলবাজ এবং মহান মুক্তিযুদ্ধ চলাকালীন সময় অগ্নিসংযোগকারীর পুত্র আব্দুল খালেককে নৌকা প্রতীক প্রদান করা হয়েছে। জনশ্রুত যে, উক্ত আব্দুল খালেক ইতোপূর্বে শিবিরের সক্রিয় কর্মী এবং সংশ্লিষ্ট জেলা ও উপজেলা বিএনপির সদস্য ছিল।

বিশেষ উল্লেখ্য যে, উক্ত ইউনিয়নে প্রার্থী হিসেবে আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা বীর মুক্তিযোদ্ধা এস এম নূরুল আমিন হিলালী এর পুত্র ঢাকা বিশ্ববিদ্যালয়ের মেধাবী ছাত্র ও বিশিষ্ট টিভি সাংবাদিক সালাহ উদ্দিন হেলালী কমল নৌকা প্রতীক প্রার্থনা করলে তৃণমূল হতে নাম প্রেরণ করা হয়। কিন্তু তাকে সহতৃণমূল প্রস্তাবিত অন্য প্রার্থীদের উপেক্ষা করে কোন বিবেচনায় নদী দখলকারী বিতর্কিত ব্যক্তিকে নৌকা প্রতীক প্রদান করা হলো সেটা আমরা জানতে আগ্রহী !

ইতোপূর্বে বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জনাব ওবায়দুল কাদের এমপি মহোদয় এক প্রেস ব্রিফিং এ আওয়ামী লীগের সদস্য হওয়ার ক্ষেত্রে স্বাধীনতা বিরোধী পরিবারের সদস্যরাও অন্তর্ভুক্ত হতে পারবেন মর্মে ঘোষণা দিলে সংবাদ সম্মেলনের মাধ্যমে মুক্তিযোদ্ধা পরিবারের পক্ষ থেকে তীব্র প্রতিবাদ ও কঠোর ব্যবস্থা গ্রহণের দাবি জানানো হয়।

সম্প্রতি সাধারণ সম্পাদক মহোদয় অনুপ্রবেশকারীদের সংজ্ঞায় স্ববিরোধী বক্তব্য দেন বলে আমরা মনে করি। মাননীয় আওয়ামী লীগ সভানেত্রীর কঠোর নির্দেশনা স্বত্ত্বেও নীতিনির্ধারণী সিদ্ধান্ত উপেক্ষা করে স্থানীয় সরকার নির্বাচনে অনুপ্রবেশকারীকে মনোনয়ন প্রদানে জননেত্রী শেখ হাসিনার সিদ্ধান্তের অবমাননা নয় কি?

সংবাদ সম্মেলনে কমিটির পক্ষ থেকে ৩টি দাবি উল্লেখ করা হয়। দাবিগুলো হচ্ছে...

(০১) অনতিবিলম্বে আওয়ামী লীগ এবং এর সকল সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠনসমূহের সর্ব পর্যায়ে বিভিন্ন সময়ে অনুপ্রবেশকারীদের নাম, পদবী, ঠিকানাসহ পূর্ণাঙ্গ তালিকা সকল গণমাধ্যমে প্রকাশসহ সংগঠনের পক্ষ থেকে পুস্তিকা আকারে প্রকাশ করা হোক।

(০২) স্বাধীনতা বিরোধীদের সন্তান ও নাতি-নাতনিসহ বিএনপি, জায়ামাত-শিবির চক্রের সদস্য, দূর্নীতিবাজ, মাদক ব্যবসায়ী ও সেবনকারী ব্যক্তিদের দলের সর্ব পর্যায়ে সম্মেলনে যাতে প্রার্থী, কাউন্সিলর ও ডেলিগেট হতে না পারে সে ব্যাপারে যথাযথ পদক্ষেপ নেওয়া হোক।

(০৩) অন্যান্য দল থেকে আগত নেতা-কর্মীদের ন্যূনতম ১০ বছর কোনো পদে পদায়ন করা হবে না মর্মে আওয়ামী লীগের গঠণতন্ত্রে সুস্পষ্টভাবে উল্লেখ করা হোক।

এছাড়া আওয়ামী লীগের অতি উৎসাহী অর্থলোভী নেতাদের থেকে সজাগ থেকে, অনুপ্রবেশ ঠেকাতে নিজে উদ্যোগী হয়ে, বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বিনির্মানে জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে মুক্তিযুদ্ধের চেতনায় বাংলাদেশ বিনির্মানে দাবি পূরণে সবার সহযোগিতা চাওয়া হয়।

ওডি/এসএস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড