• সোমবার, ১০ আগস্ট ২০২০, ২৬ শ্রাবণ ১৪২৭  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

রাজধানীতে হিযবুত তাহরীরের ৫ সদস্য আটক

  অধিকার ডেস্ক

১৮ নভেম্বর ২০১৯, ০৮:১৭
হিযবুত তাহরীরর আটক সদস্যরা
ছবি : সংগৃহীত

রাজধানীর উত্তরা থেকে নিষিদ্ধ জঙ্গি সংগঠন হিযবুত তাহরীরের সক্রিয় ৫ জন সদস্যকে আটক করেছেন র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব-৩) সদস্যরা।

রবিবার (১৭ নভেম্বর) উত্তরার ৭ নম্বর সেক্টরের ১৮ নম্বর রোড থেকে তাদের আটক করা হয়। র‌্যাব-৩ থেকে পাঠানো এক প্রেস বার্তায় এ তথ্য জানানো হয়েছে।

আটকরা হলেন- কাজী ইবাদুর রহমান ওরফে তানভীর (৩৬), নাসিদ কামাল সজিব (২৭), জামিউর রহমান খান ওরফে আকাশ (২২), ইয়ামিন হোসাইন (১৮) ও জসিম উদ্দিন ওরফে সাঈদ (২৯)।

বিষয়টি নিয়ে র‌্যাব-৩’র কোম্পানি কমান্ডার মেজর মোহাম্মদ জাহাঙ্গীর আলম জানান, গোয়েন্দা খবরের ভিত্তিতে শনিবার (১৬ নভেম্বর) রাতে র‌্যাব-৩’র একটি দল অভিযান পরিচালনা করে ঢাকা উত্তরার ৭ নম্বর সেক্টরের ১৮ নম্বর রোডে। সেসময় র‌্যাবের উপস্থিতি টের পেয়ে আসামিরা পালিয়ে যাওয়ার চেষ্টা করে। অভিযানে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন হিযবুত তাহরীরের সক্রিয় পাঁচজন সদস্যকে আটক করা হয়। এসময় তাদের কাছ থেকে বিপুল পরিমাণ লিফলেট ও ছয়টি মুঠোফোন জব্দ করা হয়।

এ ব্যাপারে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন জানায়, আটককৃতরা গোপন বৈঠকের মাধ্যমে সন্ত্রাসী কর্মকাণ্ডের তথ্য আদান-প্রদান করে থাকে। ‘হিযবুত তাহরীর বাংলাদেশ’ সংগঠনটি বাংলাদেশ সরকার কর্তৃক নিষিদ্ধ ঘোষিত জানা সত্ত্বেও আসামি ও তাদের পলাতক সহযোগীরা এ সংগঠনের সদস্যপদ লাভ করে এবং এই সংগঠনের সদস্য সংখ্যা বাড়ানোর জন্য প্রচার-প্রচারণা চালিয়ে যাচ্ছিল। বাংলাদেশকে বিশ্ব দরবারে একটি ভঙ্গুর রাষ্ট্র হিসেবে প্রতিষ্ঠিত করতে তারা রাষ্ট্রের বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক কর্মকাণ্ডে লিপ্ত ছিল বলে স্বীকার করে।

আটকদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হচ্ছে বলে জানায় র‌্যাব।

ওডি/এএস

jachai
nite
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
jachai

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড