• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

সাইবার সিকিউরিটি নিয়ে মুভ ফাউন্ডেশনের আলোচনা সভা

  অধিকার ডেস্ক

১৬ নভেম্বর ২০১৯, ২২:০৭
আলোচনা সভা
আলোচনা সভা ( ছবি : দৈনিক অধিকার )

আন্তর্জাতিক সহনশীলতা দিবস উপলক্ষে ‘সামাজিক যোগাযোগ মাধ্যমে তথ্য: আলেম ওলামাদের ভূমিকা’ শীর্ষক আলোচনা সভার আয়োজন করে মুভ ফাউন্ডেশন।

শনিবার (১৬ নভেম্বর) সকালে রাজধানীর বারিধারায় অ্যাসকট প্যালেসে এই আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে সোশ্যাল মিডিয়ায় তথ্য ব্যবস্থাপনা ও সাইবার সিকিউরিটি নিয়ে মূল বক্তব্য উপস্থাপন করেন মুভ ফাউন্ডেশনের প্রেসিডেন্ট সাইফুল হক।

সভায় বক্তারা বলেন, বাস্তব জীবনের পাশাপাশি সামাজিক যোগাযোগ মাধ্যমে অসহিষ্ণু আচরণ, ঘৃণাবাচক বক্তব্য এবং অপতথ্য ছড়ানো বন্ধ করতে ধর্মীয় বিধান অনুসরণ করতে হবে। এছাড়া সাইবার সিকিউরিটি অ্যাক্ট সম্পর্কে আলেমদের জানতে সরকার ও নাগরিক সমাজের কাছে আহ্বান জানায় বক্তারা। একই সঙ্গে যে কোনো ধর্মের ধর্মীয় গুরুদের অশ্রদ্ধা করা হলে তাদের শাস্তির আওতায় আনা এবং এ বিষয়ে একটি সুনির্দিষ্ট আইন করারও দাবি করেন তারা।

ধর্মীয় ইস্যুতে অতি প্রতিক্রিয়া দেখানো ও সহিংসতা রোধে ধর্মীয় নেতৃবৃন্দ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারেন বলে মত দেন বক্তারা। পাশাপাশি সামাজিক মাধ্যমে তথ্য ব্যবস্থাপনা শেখাতে শিক্ষাক্রমে নাগরিকত্ব শিক্ষা ও গণমাধ্যম সাক্ষরতা যুক্ত করার প্রয়োজনিয়তাও উঠে আসে আলোচনায়।

সভায় মিরপুর জামিয়া আশরাফিয়া মাদরাসার প্রিন্সিপাল মাওলানা ওয়াহিদুজ্জামান, ইসলামিক ফাউন্ডেশনের মুহাদ্দিস মাওলানা ওয়ালীয়ুর রহমান খান, ঢাকা আন্তর্জাতিক বিমানবন্দর জামে মসজিদের খতীব মাওলানা মুফতী আখতারুজ্জামান, ডিএমপির এডিসি এসএম নাজমুল হকসহ আরও অনেকে।

ওডি/এসএএফ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড