• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

ঝালমুড়িতে পেঁয়াজের বদলে পেঁপে

  নিজস্ব প্রতিবেদক

১৬ নভেম্বর ২০১৯, ১৭:৫০
জাফর মিয়া
ঢাকা কজেলের সামনে শনিবার ঝালমুড়ি বিক্রি করছেন জাফর মিয়া (ছবি : সংগৃহীত)

দেশজুড়ে পেঁয়াজের দাম বেড়েই চলেছে। দফায় দফায় দাম বেড়ে এক কেজি পেঁয়াজ এখন ২৫০ টাকা ছাড়িয়ে গেছে৷ আকাশ ছোঁয়া দামের কারণে ঝালমুড়ি বিক্রেতারা পেঁয়াজের বদলে পেঁপে দিচ্ছেন।

শনিবার (১৬ নভেম্বর) রাজধানীতে ঢাকা কলেজের মূল গেটের সামনে এ চিত্র দেখা গেছে।

সেখানে দেখা যায়, মো. জাফর মিয়া নামে একজন পেঁয়াজের বদলে পেঁপে দিয়ে ঝালমুড়ি বিক্রি করছেন। এ সময় তিনি পেঁপে কাটছিলেন।

এ বিষয়ে জাফর মিয়া বলেন, এক কেজি পেঁয়াজের দাম ২৫০ টাকারও বেশি। ৫-১০ টাকার ঝালমুড়িতে এত দামের পেঁয়াজ দিয়ে পোষায় না৷ তাই পেঁয়াজের বদলে পেঁপে দিচ্ছি।

তিনি আরও বলেন, হঠাৎ করে পেঁয়াজের কেজি ১০০ টাকা হয়ে গেল। তখনও ঝালমুড়িতে পেঁয়াজ দিছি। আবার যখন ১৫০ টাকা হলো, তখনও কম করে পেঁয়াজ দিছি। কিন্তু এখন ২৫০ টাকার বেশি হয়ে গেছে, এখন আর দিতে পারি না।

এ ঝালমুড়ি বিক্রেতা বলেন, প্রতি দিন ঝালমুড়ি বিক্রয় করে ১৫০ টাকার মতো আয় হয়। ঝালমুড়িতে ৩ কেজি পেঁয়াজ লাগে। ৩ কেজি পেঁয়াজের দাম প্রায় ৭০০ টাকা। লাভ না হলে বউ-বাচ্চা নিয়ে কী খাব, বাসা ভাড়া কেমনে দেব!

পেঁয়াজের বদলে পেঁপে দিচ্ছেন, ক্রেতারা ঝালমুড়ি খায়? এ প্রশ্নে তিনি বলেন, ‘খায়... খায়..., না খাইয়া কী করব, এত বেশি দামে পেঁয়াজ ঝালমুড়িতে দেওন যায় না, হেরাও তো জানে।

ওডি/এমআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড