• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

খেলার মাঠ দখলমুক্ত করতে ডিএনসিসির অভিযান

  মনিরুল ইসলাম মনি

১৪ নভেম্বর ২০১৯, ১৫:৩২
ডিএনসিসি’র প্যানেল মেয়র ডেইজী সারোয়ারের নেতৃত্বে উচ্ছেদ অভিযান
ডিএনসিসির প্যানেল মেয়র ডেইজী সারোয়ারের নেতৃত্বে উচ্ছেদ অভিযান (ছবি : দৈনিক অধিকার)

শিশু-কিশোরদের খেলার মাঠ দখল করে অবৈধভাবে বসানো সাপ্তাহিক হাট উচ্ছেদ করেছে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি)।

বৃহস্পতিবার (১৪ নভেম্বর) রাজধানীর মোহাম্মদপুরে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের ৩১ নম্বর ওয়ার্ডের জাকির হোসেন রোড খেলার মাঠে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে হাটটি উচ্ছেদ করা হয়।

ডিএনসিসির প্যানেল মেয়র আলেয়া সারোয়ার ডেইজির নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট সাজিদ আনোয়ার।

অভিযানে খেলার মাঠ দখল করে বসা শতাধিক দোকানের মালামাল নষ্ট করা হয়। এ সময় পাম্পের ভেতরে রাখা আরও কিছু রিকশা ও ভ্যানগাড়ি গুড়িয়ে দেওয়া হয়।

অভিযানের বিষয়ে প্যানেল মেয়র আলেয়া সারোয়ার ডেইজি বলেন, ‘অভিযানের খবর পেয়ে আগেভাগেই মাঠ থেকে সটকে পড়েন দোকানিরা। মালামাল নিয়ে রাখেন মাঠের পাশের ওয়াসার একটি পাম্পে।’

প্যানেল মেয়র বলেন, ‘অনেকদিন ধরেই আমি তাদের মৌখিকভাবে বলে আসছিলাম যে, বাচ্চাদের খেলার মাঠ দখল করে ব্যবসা করবেন না। এখানকার শিশু-কিশোররা খেলাধুলার সুযোগ পায় না। কিন্তু তারা কথা শোনেনি। তাই আমরা আজ সিটি কর্পোরেশনের পক্ষ থেকে মাঠটি দখলমুক্ত করলাম। পুনরায় দখল ঠেকাতেও প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।’

স্থানীয়রা জানান, ডিএনসিসির ৩১ নম্বর ওয়ার্ডে খেলার মাঠ ৩টি৷ যা প্রয়োজনের তুলনায় অনেক কম। আবার তিনটি মাঠের দুটিতে সপ্তাহে একদিন করে ব্যবসায়ীরা দখলে নিয়ে হাট বসায়। আর এই ব্যবসায়ীদের কাছ থেকে মোটা অঙ্কের টাকার বিনিময়ে তাদের খেলার মাঠ দখলের অনুমতি দেন স্থানীয় প্রভাবশালীদের একটি অংশ।

উচ্ছেদে জাকির হোসেন রোডের বিহারী ক্যাম্প সংলগ্ন এলাকার আরও বেশ কিছু অবৈধ স্থাপনা উচ্ছেদ ও ফুটপাত দখল করে দোকান বসানোর দায়ে একজনকে আটক করা হয়।

ওডি/এমআই

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড