• সোমবার, ১৬ ডিসেম্বর ২০১৯, ১ পৌষ ১৪২৬  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

ইনটেক্স সাউথ এশিয়ার প্রদর্শনী এখন বাংলাদেশে

  নিজস্ব প্রতিবেদক

১২ নভেম্বর ২০১৯, ১৭:৪৪
ইনটেক্স সাউথ এশিয়া
ইনটেক্স সাউথ এশিয়ার লোগো (ছবি : সংগৃহীত)

আন্তর্জাতিক টেক্সটাইল প্রদর্শনী ‘ইনটেক্স সাউথ এশিয়া’ অনুষ্ঠিত হতে যাচ্ছে বাংলাদেশে।

আগামী রবিবার (১৭ নভেম্বর) সকাল ১০টার দিকে রাজধানীর হোটেল প্যান প্যাসিফিক সোনারগাঁতে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। ওই দিন প্রদর্শনীটির শুভ উদ্বোধন করবেন পাট ও বস্ত্র মন্ত্রণালয়ের মন্ত্রী গোলাম দস্তগীর গাজী এমপি।

বিশ্বের ১০টি দেশের মোট ৬০টি বস্ত্র সরবরাহকারী প্রতিষ্ঠান তাদের তৈরি পোশাক নিয়ে হাজির হবেন এই প্রদর্শনীতে। ভারতের বিখ্যাত কিছু পোশাক কোম্পানি যেমন- আদিত্য বিরলা (রাইসিল), সেঞ্চুরি এনকা, গারওয়ারে বেচট্রেচ, ডাব্লিউ এফ বি বেয়ার্ড ও মাফাতলাল লিমিটেডের মতো আরও অনেক নামকরা প্রতিষ্ঠান এ বছর অনুষ্ঠিতব্য এ প্রদর্শনীতে অংশগ্রহণ করবে। পাশাপাশি প্রথমবারের মতো এ বছর শ্রীলঙ্কার বস্ত্র প্রতিষ্ঠানগুলো অংশগ্রহণ করতে যাচ্ছে প্রদর্শনীটিতে। সেই সঙ্গে রয়েছে তাইওয়ানের খ্যাতনামা কিছু প্রতিষ্ঠান। একইভাবে নেদারল্যান্ডসও হাজির হচ্ছে তাদের সার্কুলার ফ্যাশন নিয়ে। এছাড়া ‘ফ্যাশন ফর গুড’ নামে একটি প্রেজেন্টেশনও রাখা হয়েছে সেখানে। 

এ দিকে, আয়োজকরা জানিয়েছেন, এ ধরনের পোশাক প্রদর্শনীর আয়োজন বাংলাদেশের ব্যবসায়ীদের সঙ্গে দক্ষিণ এশীয় মানুষের যোগাযোগ বাড়াবে। সেই সঙ্গে এটি দেশের সফলতার সম্ভাবনার দ্বারকে খুলে দেবে মন্তব্য করেছেন তারা।

প্রদর্শনীতে ফেব্রিক্স, ফাইবার এবং সুতা, ডাই, কেমিক্যালসের আনুষঙ্গিক বিষয়গুলো প্রাধান্য পাবে।

বাংলাদেশ টেক্সটাইল মিল অ্যাসোসিয়েশন (বিটিএমএ) এবং বাংলাদেশ নিটওয়ার মেনুফ্যাকচারার অ্যান্ড এক্সপোর্টারস অ্যাসোসিয়েশন অনুমোদিত ওয়ার্ল্ডএক্স ইন্ডিয়া এই অনুষ্ঠানটির আয়োজন করছে। এর মাধ্যমে ‘ইনটেক্স সাউথ এশিয়া’ বাংলাদেশি ব্যবসায়ীদের নতুন বাজার ব্যবস্থার সুযোগ তৈরি করে দেবে বলে ধারণা আয়োজকদের। 

অনুষ্ঠানে ইন্টারন্যাশনাল এক্সপেনশনের ব্যবস্থাপক মিস প্রিয়াংকা খান্না সার্কুলার ফ্যাশনকে তুলে ধরার পাশাপাশি ‘ফ্যাশন ফর গুড’-এর শুভ সূচনাকে সবার সামনে নিয়ে আসবেন। 

বিস্তারিত জানতে ভিজিট করুন- www.intexfair.com/bangladesh

ওডি/আইএইচএন

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪, ০১৯০৭৪৮৪৮০০ 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড