• সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

‘গৃহ কারাগার’-এর অষ্টম পর্ব

ধারাবাহিক গল্প : গৃহ কারাগার

  ফখরুল হাসান

২৬ সেপ্টেম্বর ২০১৯, ১৭:২৯
গল্প
ছবি : প্রতীকী

এইচএসসি পরীক্ষা শেষ হয়েছে। রেজাল্ট হবে কিছুদিন পর, অনাস পড়বো না পড়বো এখনও ডিসাইড করিনি। রেজাল্ট ভালো হবে এটা আমি নিশ্চিত। বেকার সময় ঠিক মত কাটছে না। তাই মেহেরুনেছা যখন বললো ওর একটা তৃতীয় শ্রেণিতে পড়ুয়া খালাতো ভাইয়ের জন্য একটা ভালো টিচার দরকার, আমি কি মনে করে রাজি হয়ে গেলাম। আসলে সময় কাটানোটাই আসল কারণ ছিল। সন্ধ্যার পরে তেমন কিছু করার ছিল না। তাছাড়া কখনো টিউশনি করিনি, এই এক্সপিরিয়েন্সটারও তো দরকার ছিল। সব ভেবে রাজি হয়ে গেলাম।

প্রথম দিন মেহেরুন নিয়ে এলো ওর সাথে করে আমাকে পরিচয় করিয়ে দিতে। ধানমন্ডির সুন্দর চারতলা বাড়িতে। ওরা বেশ বনেদি বড়লোক, দেখলেই বোঝা যায়। গেটের সামনে বেশ বড় একটা কদম গাছ। ঢাকা শহরে কদম গাছ সচরাচর দেখা যায় না। গেটে দারোয়ান ছিল, মেহেরুনকে দেখে দরজা খুলে দিল। তারপর নিজেই এগিয়ে গিয়ে এক তলায় বেল টিপে দিল।

ছোট্টো একটা কাজের মেয়ে দরজা খুলে দিল। আমরা ভিতরে গিয়ে বসলাম। সুন্দর করে সাজানো ড্রয়িং রুম। যে গুছিয়েছে, বোঝাই যায় তার রুচি সত্যিই সুন্দর। দেশ বিদেশের নানারকম ভাস্কর্য, শো পিস আর পেন্টিং। অনেকগুলো প্লেনের মডেল। আমরা বসার একটু পরেই প্রিন্স এসে হাজির। - আপু কেমন আছো? এতোদিন পরে? মেহেরুন ঘাড় নেড়ে বলল, ‘ভালো, এই দেখ তোর নতুন স্যার নিয়ে এসেছি। তোর স্যারের নাম আনিসুল হক আনিস অনেক রাগী, তোকে একদম সোজা করে দেবে।’ প্রিন্স বলল, ‘ইনি বুঝি আমার নতুন টিচার?’ বলেই সে কি হি হি হাসি। আমি বেশ ভ্যাবাচ্যাকা খেয়ে গেলাম, একি বিপদরে বাবা! এটা হাসির কি হল? একটু পরেই একজন মহিলা ঘরে ঢুকলো।

মহিলা ঘরে ঢুকতেই মনে হল ঘরের আলো যেন বেড়ে গেছে। প্রচন্ড সুন্দরী এক মহিলা! কথা বার্তা যেমন সুন্দর, তেমনি স্মার্ট। একদম অন্যরকম ভাবে কথা বলে, কি মিষ্টি কন্ঠস্বর। আমাকে পরিচয় করিয়ে দিল মেহেরুন। ওর বন্ধু দেখে আমাকে মহিলা অনেক প্রশ্ন করলেন। কোথায় পড়ি, কি করি, বাবা কি করেন, একদম ফুল প্রোফাইল।

আমিও বেশ সুন্দর গুছিয়ে উত্তর দিলাম। সব কিছু ঠিকঠাক হয়ে গেল। আমি সপ্তাহে তিনদিন পড়াবো। ফ্রাইডে অফ্, আর দিনগুলো ফ্লেক্সিবল। যেদিন খুশি আসতে পারি তবে রাত আটটার পরে আসলে ভালো হয়।

(চলবে...)

‘গৃহ কারাগার’-এর সপ্তম- ধারাবাহিক গল্প : গৃহ কারাগার

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড