• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ৩৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

‘গৃহ কারাগার’-এর দ্বিতীয় পর্ব

ধারাবাহিক গল্প : গৃহ কারাগার

  ফখরুল হাসান

১৫ সেপ্টেম্বর ২০১৯, ০৪:০৮
গল্প
ছবি : প্রতীকী

পরীদের গাড়ি এগিয়ে যাচ্ছে। আমি আমার ড্রাইভারকে বললাম, তাদের গাড়ির পিছু নিতে। কথামতো সে পরীদের গাড়ির পিছু নিলো। তাদের গাড়িটি গলিতে ঢুকতেই আমি নেমে ড্রাইভারকে বললাম ওদের বাসা চিনে আসতে। ড্রাইভার মুচকি হাসি দিয়ে মাথা নেড়ে হ্যাঁ সূচক স্বীকৃতি জানিয়ে এগিয়ে গেলো। নিজের কাছেই লজ্জা লাগছে । জীবনে কখনো এমন হবে বুঝতে পারিনি। কিবা ভাবছে ড্রাইভার বেচারা।

সে যাই ভাবুক এই মুহূর্তে আমি একজন প্রেমিক। প্রেমিক কখনো সমাজ ও সমাজের স্বীকৃতি, তিরস্কার তোয়াক্কা করার মতো না। এই দিক দিয়ে আমি সলিড প্রকৃতির মানুষ এই মুহূর্তে। ড্রাইভার ফিরে এলে তার কাছ থেকে বিস্তারিত শুনলাম। মনে হলো মধবিত্ত পরিবার। যদিও আমরা উচ্চ মধ্যবিত্ত হিসেবে বেশ প্রতিষ্ঠিত। ধানমন্ডি থেকে কয়েক কিলোমিটার পশ্চিমে পরীদের বাসা, ধানমন্ডি থেকে যেতে প্রায় এক ঘণ্টা লাগে।

যদিও রাস্তা বেশি দূর নয় যানযট না হলে দশ মিনিটের বেশি লাগার কথা না প্রাইভেটকারে ঢাকায় এক কিলোমিটার রাস্তা পার হতে কতটা সময় লাগে তা নিদিষ্ট করে বলা মুসকিল যাই হোক বাড়ি ফেরার পর মার রুমে হাজির হলাম।

আমাদের দেখে মা জিজ্ঞেস করলেন, ‘খোকা কিছু বলবি?’ - না মা তেমন কিছু না। - মানে মানে কি মানে মানে করছিস! যা বলবি বলে ফেল না তুই তো আর এখন ছোট্ট বাবু না। মায়ের খাটের ওপর বসে বললাম, ‘মা আমার একটি মেয়েকে পছন্দ হয়েছে তুমি বাবার সাথে কথা বলো।’ - ও এই কথা, আচ্ছা ঠিক আছে আজকেই বলবো।

মায়ের রুম থেকে বের হবার সময় দেখলাম মা ভীষণ খুশি হলেন, তিনি চান তার ছেলে বিয়ে করে সুখি হউক। খাবারের টেবিলে মা আমাকে বলল, তাহলে আগে খোঁজ খবর তো নিতে হয়। শুরু হলো আমার মায়ের খোঁজ নেয়া। মায়ের পাশাপাশি আমিও নিজের মতো করে খোঁজ নিচ্ছি।

(চলবে...)

‘মায়াবতী’-এর প্রথম পর্ব- ধারাবাহিক গল্প : গৃহ কারাগার

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড