• শুক্রবার, ০৬ ডিসেম্বর ২০১৯, ২১ অগ্রহায়ণ ১৪২৬  |   ২৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

‘গৃহ কারাগার’-এর প্রথম পর্ব

ধারাবাহিক গল্প : গৃহ কারাগার

  ফখরুল হাসান

১২ সেপ্টেম্বর ২০১৯, ১৭:১৯
গল্প
ছবি : প্রতীকী

অফিস থেকে বের হয়ে বাসা ফেরার পথে ধানমন্ডিতে মেয়েটিকে দেখি। দেখে মনে হচ্ছে, সে তার মা-বাবার সাথে কিছু কেনাকাটা করে গাড়ির জন্য অপেক্ষা করছিল। মুখের গড়ন গোলগাল আনুমানিক উচ্চতা ৫ ফুট ৬ ইঞ্চি। যেমন মিষ্টি চেহারা তেমনি শারীরিক গঠন। একপলকে যতোটুকু দেখার ততোটুকুই দেখার ইচ্ছে থাকলেও তার শারীরিক অঙ্গভঙ্গি এবং দেহের প্রতিটি ভাঁজ আমাকে আমাকে মাতাল প্রেমিক করে তুললো। 

তার বুকের দিকে চোখ পড়তেই মনে হলো দুটি পাহাড় বসে আছে সগৌরবে! সেখানে চোখ পড়তেই শরীরে কেমন জানি একটা উত্তাপ অনুভব করলাম! এমনটা যে আগে হয়নি তা বলবো না। এমন অনেকবার হয়েছে। তবে এবারের অনুভূতিটা কেমন জানি ভিন্ন মাত্রা যোগ করলো। 

আমার মনে হয় শুধু আমি না যেকোনো প্রাপ্ত বয়সের পুরুষের চোখ প্রথমে মেয়েদের মুখে তারপর বুকে স্থির হয়। তারপর মনের মধ্যে মেয়েটির অজান্তেই তৈরি করে হাজারো প্রশ্নচিহ্ন। মেয়েটির মুখ মণ্ডলে হাল্কা দুটি ছোট তিলের আভা। ব্যাস আমার কাত হওয়া সারা। 

একটু দমে গিয়েছিলাম, আমি আবার ৫ ফুট ৪ এর ফিগার, চশমা পরি আগে থেকেই। ভাব নিয়ে চলাফেরা করি ছাত্র জীবন থেকে তাই নিজের প্রতি আস্থা রাখতেই পারি। মেয়েটি আমার চেয়ে আনুমানিক ২ ইঞ্চি লম্বা হবে বুঝতে পারলাম তবুও আশায় বুক বেঁধে নিলাম। কারণ মেয়েটিকে দেখে আমার মনে ধরেছে। মেয়েটি দুই-তিন মিনিট অপেক্ষা করেই একটি প্রাইভেটকারে চলে গেলো!

মেয়েটি চলে যাওয়ার আগ মুহূর্তে কখনোই মনে হয় সে চলে যাবে কিবা অন্য কেউ। নিয়তি এমনি। কখনো কখনো সুন্দর ও অসুন্দর দুই চোখকে একটা অনিশ্চিত ধা ধার মধ্যে রেখে নিষ্পলক হয়। 

পরীর মতো চেহারা তার। নাকটা যেন ধনুকের মতো। চোখের পাপড়িগুলো অদৃশ্য বাতাসে দোল খাচ্ছে তখন। হঠাৎ তার মা যখন তাকে পরী নামেই ডাকলো তখন বুকটা কেঁপে উঠলো। মনে হলো, সত্যি পরী না তো। পরী কি আসলেই এই মেয়েটির চেয়ে দেখতে ভালো হবে। নাকি পরীরাও লজ্জা পায় এমন রূপসীর অবয়ব দেখে!

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন সজীব 

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড