• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

শুরু হলো চট্টগ্রাম বিভাগীয় বইমেলা-২০১৯

  নিজস্ব প্রতিবেদক

২৬ নভেম্বর ২০১৯, ১৪:০৬
ছবি
ছবি : চট্টগ্রাম বিভাগীয় বইমেলা-২০১৯

‘বই পড়ুন, জ্ঞানের আলো ছড়িয়ে দিন’-এই স্লোগানকে সামনে রেখে শুরু হয়েছে ছয় দিনব্যাপী ‘চট্টগ্রাম বিভাগীয় বইমেলা-২০১৯’। গত সোমবার (২৪ নভেম্বর) চট্টগ্রামের এম এ আজিজ স্টেডিয়ামের সংলগ্ন জিমনেশিয়াম মাঠে এই মেলার উদ্বোধন হয়।

গত ২৪ নভেম্বর বিকালে বেলুন উড়িয়ে মেলার উদ্বোধন করেন চট্টগ্রামের বিভাগীয় কমিশনার (ভারপ্রাপ্ত) শংকর রঞ্জন সাহা। উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রামের পুলিশ সুপার নুরে আলম মিনা, একুশে পদকপ্রাপ্ত বিশিষ্ট সাহিত্যিক ড. হরিশংকর জলদাস এবং চট্টগ্রামের জেলা প্রশাসক মোহাম্মদ ইলিয়াস হোসেন।

এছাড়াও অনুষ্ঠানে চট্টগ্রামের বিভিন্ন শ্রেণি ও পেশার বিশিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। এই সময় প্রধান অতিথির বক্তব্যে বিভাগীয় কমিশনার বলেন, ‘পৃথিবীতে যারা মহান হয়েছেন, নতুনত্বের আবিষ্কার করেছেন এবং সর্বোপরি জ্ঞানের সর্বোচ্চ শিখরে আরোহণ করেছেন তারা সবাই বই পড়েই এমন অবস্থানে গিয়েছেন।’

এছাড়াও তিনি সরকারের নেওয়া বিভিন্ন পদক্ষেপের কথা উল্লেখ করেন। অন্যান্য বক্তারাও বই পড়ার ওপর বিশেষ গুরুত্বারোপ করেন এবং ছাত্র-ছাত্রীদের বই পড়তে বিশেষভাবে উৎসাহিত করেন। মেলার সবচেয়ে আকর্ষণীয় দিক হলো- চট্টগ্রামের ঐতিহ্যবাহী চসিক মিউনিসিপ্যাল মডেল স্কুল অ্যান্ড কলেজসহ চট্টগ্রামের অধিকাংশ শিক্ষা প্রতিষ্ঠান থেকে আগত শিক্ষক-শিক্ষার্থীদের মেলা পরিদর্শন, পছন্দের বই কেনা, কবি সাহিত্যিকদের সাথে আড্ডা, অটোগ্রাফ নেওয়া ইত্যাদি।

এছাড়াও বিভিন্ন শ্রেণি ও পেশার বই প্রেমিকদের উপচেপড়া ভিড় পরিলক্ষিত হয় বই মেলায়। বই মেলায় দেশের বিভিন্ন প্রান্ত থেকে আগত মোট ৬৪টি প্রকাশনীর ৭৮টি স্টল বসে। স্টলগুলোতে গল্প, ছড়া, কবিতা, উপন্যাস, বিভিন্ন মনীষীর জীবনী, সায়েন্স ফিকশন বই, মুক্তিযুদ্ধের ওপর রচিত বিভিন্ন প্রকার বইয়ের বিশাল সরবরাহ লক্ষ্য করা যায়। ছয় দিনব্যাপী এ মেলার আয়োজন করেছেন চট্টগ্রাম জেলা প্রশাসন ও জাতীয় গ্রন্থকেন্দ্র ঢাকা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড