• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

মন ও মননের সাহিত্য আড্ডা আজ

  সাহিত্য ডেস্ক

০৯ নভেম্বর ২০১৯, ১১:০২
কবিতা
ছবি : মন ও মননের সাহিত্য আড্ডা হচ্ছে আজ

ছোটকাগজ ‘মন ও মনন’-এর আয়োজনে রাজধানীর শাহবাগের কাটাবনস্থ কবিতা ক্যাফেতে আজ (৯ নভেম্বর) অনুষ্ঠিত হতে যাচ্ছে লেখমালার দ্বিতীয় সাহিত্য আড্ডা। এই আড্ডায় সঞ্চালনা করবেন লেখমালার সম্পাদক ও কবি মামুন মুস্তাফার এবং সার্বিক তত্ত্বাবধানে থাকবেন কবি তুষার প্রসূন।

এই আড্ডায় বরেণ্য কবি ও কথাকার আবুবকর সিদ্দিকের ৮৫তম জন্মদিন উপলক্ষে তার জীবন ও সাহিত্য নিয়ে আলোচনা থাকবে। এছাড়াও ছোটকাগজ সম্পাদকের কথা, এই সময়ের লেখালিখি এবং বর্তমান সময়ের নারী কবিদের কবিতা পাঠ করা হবে।

সাহিত্য আড্ডা অংশ নেবেন- কবি মাকিদ হায়দার, গোলাম কবিরিয়া পিনু, আপেল আব্দুল্লাহ, অনিকেত শামীম, চন্দন চৌধুরী, লতিফ জোয়ার্দার, রুখসানা রহমান, শফিক সেলিম, মাহফুজ রিপন, মামুন রশীদ, বঙ্গ রাখাল, হানিফ রাশেদীন প্রমুখ।

নারী কবিদের মধ্যে উপস্থিত থাকবেন- বিপাশা মণ্ডল, সাফিনা আক্তার, তিথি আফরোজ, শ্রাবণী প্রামাণিক, চয়নিকা সাথী, ফয়জুন্নেসা মণি, সঞ্চিতা পালসহ আরও অনেকে। অনুষ্ঠানের আকর্ষণীয় বিষয় থাকবে পশ্চিমবঙ্গের বরেণ্য কবি গৌতম গুহ রায়ের ‘এই সময়ের লেখালিখি’ নিয়ে সংলাপ।

উল্লেখ্য, ২০১৫ সালে যাত্রা শুরু করে ছোটকাগজ হিসেবে লেখমালার প্রকাশনা ১০টি। ইতিপূর্বে লেখমালা প্রথম ও তৃতীয় বর্ষপূর্তি উপলক্ষে দুই বার একজন ছোটকাগজ সম্পাদক ও একজন সৃজনশীল লেখককে সম্মাননা জানিয়েছে। আগামী বছর ৫ম বর্ষ পূতিতেও লেখমালা উক্ত দুই শাখায় সম্মাননা প্রদান করবে বলে জানা যায়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড