• সোমবার, ১৮ নভেম্বর ২০১৯, ৩ অগ্রহায়ণ ১৪২৬  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

অনুষ্ঠিত হতে যাচ্ছে কবি রাসেল আশেকীর ৪৮তম জন্মোৎসব

  সাহিত্য ডেস্ক

০৩ নভেম্বর ২০১৯, ১৭:৩১
কবিতা
ছবি : শিকড় সন্ধানী ও মানবপ্রেমিক কবি রাসেল আশেকী

নব্বই দশকের গণনন্দিত, জনপ্রিয় ও মৌলিক সত্তার কবি রাসেল আশেকী। যার কবিতায় কথা বলে মা, মাটি ও মানুষের। তিনি কলমের মাধ্যমে সময়, সমাজ ও রাজনৈতিক বাস্তবতার অধ্যাত্মিক শক্তি ও মননশীলতার প্রতিচ্ছবি এঁকেছেন। আগামীকাল এই মানুষটির জন্মদিন।

এই জন্মদিন উপলক্ষে কবি রাসেল আশেকী জন্মোৎসব উদযাপন পরিষদ আয়োজনে আগামী কাল (৪ নভেম্বর) বিকেল ৫টা ৩০ মিনিটে জাতীয় জাদুঘরের বেগম সুফিয়া কামাল মিলনায়তনে অনুষ্ঠিত হতে যাচ্ছে ‘কবি রাসেল আশেকীর ৪৮তম জন্মোৎসব’। এই উৎসবে থাকবে কথা, কবিতা ও গানের অনুষ্ঠান। এছাড়াও থাকবে কবি ও কবিতা সাময়িকী ‘কবিতাচর্চা’ ও ছোট কাগজ ‘গুচ্ছমূল’ থেকে প্রকাশিত কবিকে নিয়ে বিশেষ সংখ্যার আয়োজন।

আগামীকালের (সোমবার) এই জন্মোৎসবে উপস্থিত থাকবেন মাননীয় প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমাম, অর্থনৈতিক উপদেষ্টা ড. মসিউর রহমানসহ দেশবরেণ্য কবি লেখক বুদ্ধিজীবী ও রাজনৈতিক ব্যক্তিত্বসহ পাঠকশ্রোতা ও গুণগ্রাহী ব্যক্তিগণ। 
 
উল্লেখ্য, শিকড় সন্ধানী ও মানবপ্রেমিক এই কবি ১৯৭১ সালের ৪ নভেম্বর গোপালগঞ্জের শান্তিগ্রাম চরচাপ্তা শেখ বাড়িতে জন্মগ্রহণ করেন। জন্মগত কাব্যপ্রতিভা ও গভীর সাধনা তার কবিতাকে দিয়েছে পাঠকপ্রিয়তা ও আন্তর্জাতিক মর্যাদা। প্রায় তিন দশক ধরে রাসেল আশেকীর কবিতা জাতীয় পর্যায়ে শক্তিশালী ও সুদৃঢ়ভাবে প্রতিষ্ঠিত। 

মানচিত্র এখন কালনাগিনীর খোঁপায় কবিতাগ্রন্থ নিয়ে আবির্ভূত হলেও প্রেমিক এসেছি ফিরে, বইকন্যা সশব্দ পুরুষ, লালঘোড়া নীলঘোড়া, মাটির স্বীকৃতি কিংবা মা’র কাছে পুত্র’র প্রার্থনা, হাড়ের গোলাপ, বুকজুড়ে বাংলাদেশ, কবিতার বাড়ি, ভাষাভূমি, প্রেমভূমি, বিন্দুতে বিশ্বভ্রমণ, সাদা মেঘের ছুরি, জয়সিঁড়ি, মাটির গিটার, পোশাকে লুকানো দুঃখগুলো, একটি ভাষণ একটি দেশ, প্রেম ছাড়া কোনো পথ খোলা নেই, দ্য লিজেন্ড আনফিনিশ্ড, কবিতাগ্রন্থগুলো বহুমাত্রিক বৈশিষ্ট্যমণ্ডিত ও ব্যাপক আলোচিত। 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড