• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

‘তারাপদ রায় সম্মাননা’ পেলেন কবি পলিয়ার ওয়াহিদ

  সাহিত্য ডেস্ক

০৮ সেপ্টেম্বর ২০১৯, ০১:৩২
ছবি
ছবি : কবি পলিয়ার ওয়াহিদ

কবি সুনীল গঙ্গোপাধ্যায়ের ৮৬তম জন্মদিনে ভারতের নতুন কৃত্তিবাস ও কৃত্তিবাস মাসিক গত শনিবার (৭ সেপ্টেম্বর) কলকাতার শিশির মঞ্চে ১০ জন তরুণ কবিকে ‘তারাপদ রায় সম্মাননা’ প্রদান করে। বাংলাদেশের দুই জন ও ভারতের বিভিন্ন রাজ্য থেকে ৮ জনকে এই সম্মাননা প্রদান করা হয়। বাংলাদেশ থেকে পেয়েছেন এই সম্মাননা পেয়েছেন কবি পলিয়ার ওয়াহিদ ও কবি হাসান রোবায়েত।

ভারত থেকে সম্মাননা পেয়েছেন-ব্রক্ষ্মজিৎ সরকার, চন্দন বাসুলী, দেবায়ন চৌধুরী, দেবজ্যোতি দাসগুপ্ত, প্রাণেশ ভট্টাচার্য ও অভিষেক মুখোপাধ্যায়।

কবিদের পুস্পস্তবক, উত্তরীয় ও সম্মাননা স্মারক প্রদান ও স্বরচিত কবিতা আবৃত্তির মধ্য দিয়ে অনুষ্ঠান শুরু হয়। তবে জানা গেছে, বাংলাদেশ থেকে ভিসা জটিলতা ও অসুস্থতার কারণে অনুষ্ঠানে উপস্থিত থাকতে পারেননি পলিয়ার ওয়াহিদ।

কৃত্তিবাস ‘তারাপদ রায় সম্মাননা’ প্রাপ্তিতে পলিয়ার ওয়াহিদের অনুভূতি জানতে চাইলে তিনি দৈনিক অধিকারকে বলেন, ‘যখন কবিতা দিয়েছিলাম জানতাম না যে এই কবিতা যাচাই বাছাই করে সম্মাননা প্রদান করা হবে। তাই যখন খবরটি জানতে পারি ভালোই লাগে। অনুষ্ঠানে গিয়ে সম্মাননা নেওয়ার জন্য অনেক চেষ্টা করেও ভিসা জটিলতার কারণে যেতে পারিনি। আমন্ত্রণপত্র পাঠানো ও বার বার যেতে অনুরোধ করার পরও না যেতে পারাটা সত্যিই দুঃখজনক। ধন্যবাদ কৃত্তিবাস পরিবারকে।’

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড