• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

‘গৃহ কারাগার’-এর পঞ্চম পর্ব

ধারাবাহিক গল্প : গৃহ কারাগার

  ফখরুল হাসান

১৯ সেপ্টেম্বর ২০১৯, ১৬:৩১
কবিতা
ছবি : প্রতীকী

বিয়ের কয়েক মাস হয়ে গেলো। পরীদের বাড়িতে যাওয়া হয়নি। আমি ব্যস্ত তাছাড়া পরীরও তেমন উচ্ছ্বাস দেখিনি। এদিকে চাকুরীর প্রমোশনের খুশিতে দুজনেই যেনো সব কিছু ভুলে গেছি। তাই দুজনেই পরামর্শ করে হঠাৎ বের হলাম পরীকে নিয়ে। শ্বশুর বাড়ির লোকজন মানে পরীর মা-বাবা, বোন আমাদের পেয়ে মহাখুশি।

খবর পেয়ে পরীর ঘনিষ্ঠ বন্ধু আকাশ এলো। রাতের খাবারের পর সময়টা ভালোই গেল গল্পে গল্পে সবচেয়ে বেশি আড্ডা জমিয়ে রেখেছে চুমু। সে আমার শ্যালিকা। ক্লাস এইটে পড়ে। আর সেও ভবিষ্যতে তার বোনের মতোই সুন্দরী হবে বোঝা যায়, তার নাম পাপড়ি জাহান সুমাইয়া।

তবে আদর করে পাড়ার সবাই ডাকে চুমু বলে। প্রথম প্রথম অবশ্য এই ডাকে সে বিরক্ত হতো। নানান কায়দার মানুষকে বকাবকি করতো। কিন্তু একদিন তাকে উপনামের মহাত্ম বুঝিয়ে দেওয়ার পর থেকে সে আর বিরক্ত হয় না। তার জন্যই আজকের গল্প আসর জমে ওঠে ছিল। ছোট শ্যালিকা জান্নাতুল জাহান মেঘা পুরো পরিবারের আদরের পাত্র। পড়ে পঞ্চম শ্রেণিতে।

ওদের পরিবারের আত্মীয়তায় আপ্যায়নে আমার মা-বাবা অত্যন্ত খুশী। সেটা অনেক দিন তাদের মুখে শুনেছি। তাই পরী এবং শশুর বাড়ি নিয়ে আমি মহা ভাগ্যবান বলতেই পারি। অফিসে কাজের চাপে দুইদিন পর শশুর বাড়ি থেকে চলে আসলাম শশুর বাড়ি থেকে আসার সময়ে পরীকে বলি। তাড়াহুড়ো করে বিয়ে করতে গিয়ে অনেক বন্ধুদের দাওয়াত দিতে পারিনি। তাই বাসায় সব বন্ধুদের দাওয়াত দিয়ে খাওয়ানো দরকার।

আমার কথায় পরীও বলে ঠিক আছে তাহলে তো ভালো হয়। নিদিষ্ট দিনে পার্টি দিলাম পরীর সৌজন্যে। পার্টিতে উপস্থিত বন্ধু মহলে সবার মুখে একই কথা। ভাই, এতো সুন্দর জিনিস ভাগালে কিভাবে? কেউ কেউ তো মজার চলে বলে ফেলে। বস্ আমাদের একটু বুদ্ধি দাও না গো। আমি আর কি বলব, সবাইকে একটা কথাই বলি। পরী আমার ভাগ্যের আশীর্বাদ ছিল। যে যেভাবেই আমার বউকে দেখুক, আমি এমন কাউকে জীবনসঙ্গিনী করতে চাইনি, যাকে কেউ দেখবে না। আমি এটাই চাই আমার স্ত্রী সবার দেখার আর প্রশংসার পাত্রী হোক। এমন কাউকে বিয়ে করব কেন, রাস্তায় বের হলে যাকে দেখে কেউ এক পলক তাকাবে না।

পরী সেইদিন বেশ হাল্কা করেই সেজেছিল। আকাশী কালের সুতির একটা জামার সাথে লাল সালওয়ার কোন মেকআপ ছাড়াই ওকে অদ্ভুত সুন্দর লাগছিল। পরীর এই জিনিসটা আমার ভাল লাগে! একেবারে লাজুক নয় আবার একেবারে বেহায়াও নয়; ওর ভাঁজ খোলে ধীরে ধীরে আর কোথাও ঘুরতে গেলে উপস্থিত সবাইকে নিজের দিকে দেখিয়ে ছাড়ে। যা হোক খাওয়া-দাওয়ার পর,পরীর রান্নার প্রশংসার পাগলা ঘোড়ার মতো ছুটতে লাগলো সবার মুখে।

(চলবে...)

‘গৃহ কারাগার’-এর চতুর্থ পর্ব- ধারাবাহিক গল্প : গৃহ কারাগার

নবীন- প্রবীন লেখীয়োদের প্রতি আহ্বান: সাহিত্য সুহৃদ মানুষের কাছে ছড়া, কবিতা, গল্প, ছোট গল্প, রম্য রচনা সহ সাহিত্য নির্ভর আপনার যেকোন লেখা পৌঁছে দিতে আমাদেরকে ই-মেইল করুন [email protected]
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড