• রবিবার, ০৮ ডিসেম্বর ২০১৯, ২৩ অগ্রহায়ণ ১৪২৬  |   ২০ °সে
  • বেটা ভার্সন
sonargao

হুমায়ূন আহমেদকে শ্রদ্ধা জানাতে নুহাশ পল্লীতে হিমু পরিবহণ

  নিজস্ব প্রতিবেদক

১৯ জুলাই ২০১৯, ১১:১৫
হুমায়ূন আহমেদকে শ্রদ্ধা জানাতে নুহাশ পল্লীতে হিমু পরিবহণ
হুমায়ূন আহমেদকে শ্রদ্ধা জানাতে নুহাশ পল্লীতে হিমু পরিবহণের সদস্যবৃন্দ (ছবি: দৈনিক অধিকার)

বাংলা সাহিত্যের প্রবাদ পুরুষ হুমায়ূন আহমেদের ৭ম প্রয়াণ দিবসে নুহাশপল্লীতে ফুল দিয়ে শ্রদ্ধাঞ্জলি জানিয়েছেন হুমায়ূন ভক্তদের সংগঠন 'হিমু পরিবহণ'। 

১৯ জুলাই সকাল ৬.৩০ মিনিটে সংগঠনটির সদস্যরা হিমু রূপার সাজে ঢাকা কেন্দ্রীয় জাদুঘরের সামনে থেকে বাসে চেপে নুহাশপল্লীর উদ্দেশে যাত্রা করে। নুহাশপল্লী যাওয়ার পথে ক্যানসার সচেতনতামূলক লিফলেট বিতরণ করেন তারা। 

নন্দিত কথাসাহিত্যিক এবং নির্মাতা হুমায়ূন আহমেদের তৈরি নন্দনকানন নুহাশ পল্লীতে পৌঁছানোর পর হিমু পরিবহণের সদস্যরা হুমায়ূন আহমেদের কবর জিয়ারত ও দোয়া করেন। এরপর মহান এই লেখকের সমাধিতে ফুলেল শ্রদ্ধাঞ্জলি দেন তাঁর ভক্তদের সংগঠনটি। 

হিমু

নুহাশপল্লীতে হিমু পরিবহণ (ছবি : দৈনিক অধিকার) 

এ সময়ে তারা সাংবাদিকদের সঙ্গে কথা বলেন। তারা জানান, দেশব্যাপী ৪০টি জেলায় স্যারের প্রয়াণ দিবস পালন করছে হিমু পরিবহণ। কর্মসূচির মধ্যে রয়েছে- কোরআন খতম, দোয়া মাহফিল, রক্তদান, বিভিন্ন স্কুলে ক্যানসার সচেতনতামূলক লিফলেট বিতরণ ও আলোচনা অনুষ্ঠান। এছাড়াও এই দিনে সারাদেশে হুমায়ূন আহমেদের প্রিয় গাছগুলো রোপণ করবে সংগঠনটি। 

হিমু

ঢাকা কেন্দ্রীয় জাদুঘরের সামনে থেকে বাসে চেপে নুহাশপল্লীর উদ্দেশে যাত্রা করেন হিমু পরিবহণের সদস্যরা (ছবি: দৈনিক অধিকার) 

সংগঠনটির সভাপতি আসলাম হোসেন জানান, "হুমায়ূন আহমেদের শেষ ইচ্ছা ছিল বাংলাদেশে একটি ক্যানসার হাসপাতাল নির্মাণ। সেই লক্ষ্যে এগিয়ে যাচ্ছি আমরা। আপাতত ক্যানসার সচেতনতা বৃদ্ধি এবং বই পড়তে মানুষকে উদ্বুদ্ধ করার কাজ করে যাচ্ছি।"
 
দেশব্যাপী ৪৫টি জেলায় ১০ হাজারেরও বেশি স্বেচ্ছাসেবী তরুণ কাজ করছে নন্দিত কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদের ভক্তদের এই সংগঠনটিতে।

ওডি/এসএম

নবীন- প্রবীন লেখীয়োদের প্রতি আহ্বান: সাহিত্য সুহৃদ মানুষের কাছে ছড়া, কবিতা, গল্প, ছোট গল্প, রম্য রচনা সহ সাহিত্য নির্ভর আপনার যেকোন লেখা পৌঁছে দিতে আমাদেরকে ই-মেইল করুন [email protected]
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন সজীব 

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড