• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

শ্রীমঙ্গলে কবিতাপ্রেমীদের মিলনমেলায় যাত্রা শুরু মৌচাকে’র

  শ্রীমঙ্গল প্রতিনিধি

২০ এপ্রিল ২০১৯, ০৯:৩০
ছবি
ছবি : মৌচাক সাহিত্য পরিষদ শ্রীমঙ্গল উপজেলা শাখার অনুষ্ঠান

কেউবা আওড়াচ্ছেন কবিগুরুর কাব্য, কেউবা বঙ্কিমের! আবার কেউবা স্বরচিত কবিতা আবৃত্তির মাধ্যমে মুখরিত করছেন উপস্থিত সবাইকে! এভাবেই ‘কবিতা আড্ডার’ মধ্যদিয়ে যাত্রা শুরু করলো মৌচাক সাহিত্য পরিষদ শ্রীমঙ্গল উপজেলা শাখার।

শ্রীমঙ্গল শহরের সাগরদিঘী সড়কে অবস্থিত শ্রীমঙ্গল উপজেলা প্রেসক্লাব প্রাঙ্গণে গত শুক্রবার(১৯ এপ্রিল) বিকালে এই ‘কবিতা আড্ডার’ আয়োজন করে মৌচাক সাহিত্য পরিষদ শ্রীমঙ্গল উপজেলা শাখা। এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মৌচাক সাহিত্য পরিষদের প্রতিষ্ঠাতা বাদল কৃষ্ণ বণিক। অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দ্বারিকা পাল মহিলা ডিগ্রী কলেজের সহকারী অধ্যাপক রজত শুভ্র চক্রবর্তী, ইনার হুইল ক্লাব অব শ্রীঙ্গলের সভাপতি রীতা দত্ত, কবি ও নাট্যকার জহিরুল মিঠু, কিন্ডারগার্ডেন শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক কাজী আসমা আক্তার, শ্রীমঙ্গল ফুলকুঁড়ি সোসাইটির সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম রুম্মন, মানবাধিকারকর্মী এস কে দাশ সুমন, বিজয়ী থিয়েটারের সাংগঠনিক সম্পাদক সাজন আহমেদ রানা, নাগরদোলা থিয়েটারের সাধারণ সম্পাদক শিমুল তরফদার, সাংবাদিক কাউছার আহমেদ রিয়ন, রুপম আর্চাযসহ বিভিন্ন সাহিত্যিক ও সাংস্কৃতিক অঙ্গনের ব্যক্তিরা। ‘কবিতা আড্ডা’ আয়োজন প্রসঙ্গে মৌচাক সাহিত্য পরিষদ শ্রীমঙ্গল উপজেলা শাখার সাংগঠনিক সম্পাদক প্রিতম পাল বলেন, দিন দিন আমরা সাহিত্য বিমুখ হয়ে পড়ছি। যার ফলে সমাজে নৈতিক মূল্যবোধের অবক্ষয় বেড়েই চলেছে। যারা সাহিত্যচর্চা করে তারা কখনোই খারাপ কাজ করতে পারেনা। সাহিত্যচর্চার ধারাকে অব্যাহত রাখতে এবং নৈতিক মূল্যবোধকে শাণিত করতেই ‘কবিতা আড্ডার’ আয়োজন।

প্রসঙ্গত, এদিন শিশু সাহিত্যিক ও গল্পকার কয়েস সামীকে সভাপতি এবং সমীরণ দাশকে সাধারণ সম্পাদক করে মৌচাক সাহিত্য পরিষদ শ্রীমঙ্গল উপজেলা শাখার ২১ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়।

ওডি/এসএন

নবীন- প্রবীন লেখীয়োদের প্রতি আহ্বান: সাহিত্য সুহৃদ মানুষের কাছে ছড়া, কবিতা, গল্প, ছোট গল্প, রম্য রচনা সহ সাহিত্য নির্ভর আপনার যেকোন লেখা পৌঁছে দিতে আমাদেরকে ই-মেইল করুন [email protected]
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড