• বৃহস্পতিবার, ২৩ মে ২০১৯, ৯ জ্যৈষ্ঠ ১৪২৬  |   ২৮ °সে
  • বেটা ভার্সন

নতুন বইয়ের বার্তা

বৈশাখে সানাউল্লাহ সাগরের ‘মাথার এপ্রোন’

  সাহিত্য ডেস্ক ১১ এপ্রিল ২০১৯, ১৬:০৫

ছবি
ছবি : সানাউল্লাহ সাগর এবং (প্রচ্ছদ : কাব্যগ্রন্থ ‘মাথার এপ্রোন’)

পহেলা বৈশাখ উপলক্ষে প্রকাশ হয়েছে সানাউল্লাহ সাগরের কাব্যগ্রন্থ ‘মাথার এপ্রোন’। এটি তার ৪র্থ কাব্যগ্রন্থ বই। এর আগে ‘সাইরেন’ ‘অলৌকিক স্বপ্নের যৌথ বিবৃতি’ ‘কালো হাসির জার্নাল’ নামে তিনটি কাব্যগ্রন্থ প্রকাশ পায়। এছাড়াও ‘গুহা’ নামে তার একটি উপন্যাস প্রকাশিত হয়েছে।

‘মাথার এপ্রোন’ বইটি প্রকাশ করেছে অনুপ্রাণন প্রকাশন। আল নোমানের প্রচ্ছদে ৬৪ পৃষ্ঠার বইটির মূল্য রাখা হয়েছে ১৬০ টাকা। বইটি পাওয়া যাচ্ছে ঢাকার কাটাবনে অনুপ্রাণনের শোরুম ও অনলাইন বিপণন মাধ্যম রকমারি ডটকমে।

বইয়ের বিষয়ে জানতে চাইলে সানাউল্লাহ সাগর দৈনিক অধিকারকে বলেন, ‘মাথার এপ্রোন অস্থির ছবি কিংবা অসংখ্য মৃত্যু-মিছিলের বিবর্তিত স্কেচ। সময়ে লেখা কবিতা থেকে তুলনামূলক একটু দীর্ঘ। সময় নিয়ে নিজেকে পোড়ার জন্য কয়লাও হতে পারে! স্থির অথবা চূড়ান্ত অস্থির। যে অস্থিরতায় ডুবে ডুবে আবিষ্কার করা যায় আত্মপরিচয়।’

সানাউল্লাহ সাগর ‘আড্ডা’ ও ‘কীর্তনখোলা’ নামে দুটি লিটলম্যাগ সম্পাদনা করেন। এছাড়াও ‘এই সময়ের নির্বাচিত গল্প’ নামে একটি গল্পগ্রন্থ সম্পাদনা করেছেন।

ওডি/এসএন

নবীন- প্রবীন লেখীয়োদের প্রতি আহ্বান: সাহিত্য সুহৃদ মানুষের কাছে ছড়া, কবিতা, গল্প, ছোট গল্প, রম্য রচনা সহ সাহিত্য নির্ভর আপনার যেকোন লেখা পৌঁছে দিতে আমাদেরকে ই-মেইল করুন [email protected]
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড