• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

‘নিষিদ্ধ চিহ্ন’-এর তৃতীয় পর্ব

ছোট গল্প : নিষিদ্ধ চিহ্ন

  ফখরুল হাসান

০৮ এপ্রিল ২০১৯, ১২:০৮
গল্প
ছবি : প্রতীকী

সুমিত আজকাল অবহেলা করে চিত্রাকে কিছুটা অনুমান করতে পারে চিত্রা। কিছুটা বললে ভুল হবে।

সুমিতের অবহেলায় দিনের পর দিন সয়ে যাচ্ছে চিত্রা। তাও কোনো সমস্যা হতো না যদি সুমিত মেয়েমানুষ সংক্রান্ত ঘটনা না ঘটাতো। একবার নয় বহুবার বহু মেয়েদের সাথে রাত যাপন করেছে সুমিত! ম্যানেজার আনোয়ার হোসেন চিত্রাকে বেশ কয়েকবার বলেছে ম্যাডাম সাহেবকে ফেরান। খোঁজ নিয়ে জেনেছে খবর মিথ্যে নয়। সরকারি পানির পাম্পের জলের মতো টাকা ইনকাম করে সুমিত। সেই টাকা সে খরচ করে মেয়ে মানুষ আর বিয়ার খেয়ে। সংসারে শুধুই টাকা দিয়ে নিজের দায় শেষ করে। আজকাল নিজেই নিজেকে রক্ষিতা মনে করে চিত্রা। মেয়েকে স্কুলে নিয়ে যাওয়া-আসা আর মাতাল স্বামীর রাতের বিছানায় মাঝে মাঝে অসহায় হরিণী মনে হয় নিজেকে। সুমিতকে মনে হয় ক্ষ্যাপা ক্ষুধার্ত বাঘ। সুমিতের শারীরিক খিদে মিটিতেই বিছানায় যেতে হয় চিত্রার ইচ্ছার বিরুদ্ধেও।

এই অস্বস্তিটুকু বাদ দিলে অবশ্যই সুখি থাকার সব উপকরণ আছে চিত্রার জন্য। সুমিতের আচারণ বাধ্য করছে চিত্রাকে সুধীরের কাছে ফিরতে। আজকাল প্রায় রাতেই সুধীরের সাথে ফোনে কথা বলে রাত পার করে চিত্রা। সুমিত যখন ঢাকার বাহিরে যায়। তখন সুধীরের প্রেম জলে ডুবে যায় চিত্রা। কোনোদিন সময় দুপুর থেকে রাত পর্যন্ত এক সাথে কাটায় দুইজন। যদিও সুধীর সংসারে সুখি একজন স্বামী আদর্শবান পিতা। তবুও অতিথ তাকে তাড়া করে নিয়ে যায় চিত্রার কাছে। চিত্রার চাহিদার কাছে পরাজিত হয় সুধীর।

- তোমার সুন্দরী বউ কোথায়?' - ঘুমায়। - ঘুমাওনি এখনো? - না - সকালে তোমার অফিস নেই! - হ্যাঁ আছে! - ঘুমিয়ে পড়েছিলাম, স্বপ্ন দেখলাম তোমাকে! উঠে দেখি তুমি নেই! - তোমার বউয়ের ঘুম ভাঙলে বুঝবে। এতক্ষণ ধরে কথা বলার মজা। - সে গভীর ঘুমে। - যদি ঘুম ভেঙে যায়? - যাবে না। -তুমি শিওর? - হ্যাঁ। - ফিগার সাইজ ঠিক রাখতে সকাল সকাল উঠে এক্সারসাইজ করতে হয়। তাই আজকের মতো বিদায় সোনা। - ও সোনা আর কিছুক্ষণ থাকো না গো। - ওকে সোনা। - তোমার জন্য একটা সারপ্রাইজ আছে সোনা। - কী সেটা? - আমি প্রেগন্যান্ট!

ওডি/এসএন

নবীন- প্রবীন লেখীয়োদের প্রতি আহ্বান: সাহিত্য সুহৃদ মানুষের কাছে ছড়া, কবিতা, গল্প, ছোট গল্প, রম্য রচনা সহ সাহিত্য নির্ভর আপনার যেকোন লেখা পৌঁছে দিতে আমাদেরকে ই-মেইল করুন [email protected]
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড